সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আজ রাজবাড়ীর প্রবীণ আ’লীগ নেতা এডঃ সৈয়দ রফিকুছ সালেহীনের ৮২তম জন্মদিন

  • আপডেট সময় শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ আজ ২৯শে নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এডঃ সৈয়দ রফিকুছ সালেহীনের ৮২তম জন্মদিন।
১৯৩৭ সালের এই দিনে তিনি পাংশা উপজেলা ভাতশালা গ্রামের নানা বাড়ীতে জন্ম গ্রহণ করেন। সাবেক ডিস্ট্রিক্ট রেজিস্ট্রার মরহুম সৈয়দ মাহমুদের ৫ম পুত্র সৈয়দ রফিকুছ সালেহীন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে পড়ালেখা শেষ করে ১৯৬৫ সালে রাজবাড়ী বারে আইনজীবী হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের ১নম্বর সদস্য।
আইনজীবী সৈয়দ রফিকুছ সালেহীন ৬বার জেলা বার এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন।
পারিবারিক রাজনীতির আবহে জন্ম হয়ে ছাত্র রাজনীতি দিয়ে রাজনীতিতে সক্রিয় হন। ধাপে ধাপে রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সহ-সভাপতি হয়ে সভাপতি হয়ে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিভিন্ন সংগঠন ও সংস্থার সাথে যুক্ত। প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বিগত কয়েক বছর ধরে জটিল পার্কিনসন্স রোগে ভুগছেন।
ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। ছেলে সালেহীন পাপন জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা-জাইকা’তে কর্মরত এবং মেয়ে দীনার লাকী খাদ্য পুষ্টিবিদ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!