সোমবার, ০৬ জুলাই ২০২০, ১১:৫১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

হাইকোর্টের রুল ও সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নে রাজবাড়ীতে আলোচনা সভা

  • আপডেট সময় শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ হাইকোর্টের স্যুয়োমোটো রুল ও সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের বিষয়ে জেলা প্রশাসন ও বিআরটিএ’র রাজবাড়ী সার্কেলের আয়োজনে গতকাল ২৮শে নভেম্বর বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বের হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, বিআরটিএ’র রাজবাড়ী সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) লিটন বিশ্বাস, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আক্তারুজ্জামান হাসান, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের(বাস মালিক সমিতি) সাধারণ সম্পাদক মুরাদ হাসান, পেট্রোল পাম্পের মালিক নায়েব আলী শেখ ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ কামরুল হাসান সোহাগ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সড়কে প্রতিনিয়ত যে দুর্ঘটনা ঘটছে, মানুষ হতাহত হচ্ছে-তা আমাদের কারোরই কাম্য নয়। সড়কের বিষয়ে হাইকোর্টের যে রুল হয়েছে সেটা আমাদের মেনে চলতে হবে। ফিটনেস বিহীন গাড়ী চালানো যাবে না। সবাই সচেতন হলে, মেনে চললে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর করা সহজ হবে। আমরা নিরাপদ দেশ গড়বো, নিরাপদ সড়ক গড়বো।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বের হাসান পেট্রোল পাম্প মালিকদের উদ্দেশ্যে বলেন, তেল কিনতে গেলে গাড়ীর ফিটনেস আছে কিনা সেটা দেখবেন। কোন গাড়ীর ফিটনেস না থাকলে তেল দিবেন না। যদি আপনারা তাকে তেল দেন তাহলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো। কারণ এ ব্যাপারে হাইকোর্টের আদেশ আছে।
অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম বলেন, নতুন যে সড়ক পরিবহন হয়েছে সেটা খুবই গুরুত্বপূর্ণ। এখনো আইনটির পুরোপুরি প্রয়োগ করা শুরু হয়নি। সকলকে আইনটি মেনে চলতে হবে। যে গাড়ীতে ফিটনেস স্টিকার থাকবে না সেই গাড়ীর কাছে তেল বিক্রি করা যাবে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর