মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯, ০৩:০৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পদ্মায় অবৈধ বালু উত্তোলন-ট্রাক ও বলগেট থেকে চাঁদাবাজী বন্ধের দাবী দুই এমপির অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আগামী সপ্তাহ থেকে শুরু হবে — তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রাজবাড়ী পৌরসভায় সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন রাজবাড়ীর আলীপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ গোয়ালন্দ উপজেলার ৪ জন প্রাথমিক শিক্ষক শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত ৯৯৯ থেকে ফোন পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলো পুলিশ গোয়ালন্দে হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার জাতীয় দিবস উপলক্ষে আমিরাতকে সাজানো হয়েছে অপরূপ সাজে এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভানুষ্ঠিত

হাইকোর্টের রুল ও সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নে রাজবাড়ীতে আলোচনা সভা

  • আপডেট সময় শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ হাইকোর্টের স্যুয়োমোটো রুল ও সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের বিষয়ে জেলা প্রশাসন ও বিআরটিএ’র রাজবাড়ী সার্কেলের আয়োজনে গতকাল ২৮শে নভেম্বর বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বের হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, বিআরটিএ’র রাজবাড়ী সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) লিটন বিশ্বাস, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আক্তারুজ্জামান হাসান, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের(বাস মালিক সমিতি) সাধারণ সম্পাদক মুরাদ হাসান, পেট্রোল পাম্পের মালিক নায়েব আলী শেখ ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ কামরুল হাসান সোহাগ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সড়কে প্রতিনিয়ত যে দুর্ঘটনা ঘটছে, মানুষ হতাহত হচ্ছে-তা আমাদের কারোরই কাম্য নয়। সড়কের বিষয়ে হাইকোর্টের যে রুল হয়েছে সেটা আমাদের মেনে চলতে হবে। ফিটনেস বিহীন গাড়ী চালানো যাবে না। সবাই সচেতন হলে, মেনে চললে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর করা সহজ হবে। আমরা নিরাপদ দেশ গড়বো, নিরাপদ সড়ক গড়বো।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বের হাসান পেট্রোল পাম্প মালিকদের উদ্দেশ্যে বলেন, তেল কিনতে গেলে গাড়ীর ফিটনেস আছে কিনা সেটা দেখবেন। কোন গাড়ীর ফিটনেস না থাকলে তেল দিবেন না। যদি আপনারা তাকে তেল দেন তাহলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো। কারণ এ ব্যাপারে হাইকোর্টের আদেশ আছে।
অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম বলেন, নতুন যে সড়ক পরিবহন হয়েছে সেটা খুবই গুরুত্বপূর্ণ। এখনো আইনটির পুরোপুরি প্রয়োগ করা শুরু হয়নি। সকলকে আইনটি মেনে চলতে হবে। যে গাড়ীতে ফিটনেস স্টিকার থাকবে না সেই গাড়ীর কাছে তেল বিক্রি করা যাবে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!