বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৭:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
সাংবাদিক ওয়াহিদ মিলটনের মাতা আম্বিয়া বেগমের আজ প্রথম মৃত্যুবার্ষিকী রাজবাড়ীতে ১বছরের শিশু সুরাইয়াকে পানিতে ফেলে হত্যা॥পাষাণী মা গ্রেফতার রাজবাড়ী সদরে উপসর্গ নিয়ে মৃত ১জনসহ জেলায় আরও ১১জন জনের করোনা শনাক্ত॥মোট আক্রান্ত ৬৩৯জন ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজবাড়ী জেলা প্রশাসনের দুইটি সভা করোনা ভাইরাস বাতাসেও ছড়াতে পারে॥এ দাবী পর্যালোচনা করছে ডব্লিওএইচও কালুখালীর মদাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করোনা পরিস্থিতি মোকাবেলায় যশোর সেনানিবাসের সেনা সদস্যদের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত মুজিববর্ষ ও আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কালুখালীর বোয়ালিয়ায় আ’লীগের উদ্যোগে বৃক্ষ রোপণ উদ্বোধন রাজবাড়ী জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরী সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত গোয়ালন্দের বিদায়ী ও নবাগত ইউএনও’র সংবর্ধনা অনুষ্ঠিত

বন্দি রাখায় সাংবাদিককে ১৮ কোটি ডলার প্রদানে ইরানকে মার্কিন আদালতের নির্দেশ

  • আপডেট সময় রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের একটি আদালত গত শুক্রবার ইরানী বশোদ্ভূত আমেরিকান এক সাংবাদিককে কারাগারে বন্দি রাখায় ক্ষতিপূরণ হিসেবে প্রায় ১৮ কোটি ডলার দিতে ইরান সরকারকে নির্দেশ দিয়েছে। গুপ্তচর বৃত্তির দায়ে তেহরান ২০১৪ সালে তাকে কারাদন্ড দিয়েছিল। খবর এএফপি’র।
মার্কিন জেলা আদালতের এক বিচারক ১৮ মাস ধরে কারাগারে বন্দি রাখায় যন্ত্রণা ও ভোগান্তির পাশাপাশি আর্থিক লোকসানের ক্ষতিপূরণ হিসেবে জেসন রেজায়ান ও তার পরিবারকে এ অর্থ দেয়ার নির্দেশ দেন। কারাগারে বন্দি থাকার সময় তিনি শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। তার ঘুমের ব্যাঘাত ঘটেছে, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়েছেন এবং প্রাণনাশের হুমকিতে ছিলেন।
রেজায়ানের নিয়োগকর্তা দ্য ওয়াশিংটন পোস্ট জানায়, আদালতের এ সিদ্ধান্ত একেবারে প্রতীকি। ইরান এ মামলার ব্যাপারে কোন জবাব দেয়নি। তেহরান এ ক্ষতিপূরণ দেবে বলে মনে হয় না।
ইরানি বশোদ্ভূত আমেরিকান নাগরিক রেজায়ান গ্রেফতার হওয়ার সময় ওয়াশিংটন পোস্টের তেহরান সংবাদদাতা ছিলেন। তিনি ইরানের একটি কারাগারে ৫৪৪ দিন কাটান। যুক্তরাষ্ট্রে বন্দি ইরানের সাত নাগরিকের বিনিময়ে ২০১৬ সালের জানুয়ারীতে তিনি মুক্তি পান।
ইরানী বশোদ্ভূত তার স্ত্রী ইয়াগানাহকেও তার সাথে গ্রেফতার করা হলেও দু’মাস পর তাকে ছেড়ে দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর