মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পদ্মায় অবৈধ বালু উত্তোলন-ট্রাক ও বলগেট থেকে চাঁদাবাজী বন্ধের দাবী দুই এমপির অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আগামী সপ্তাহ থেকে শুরু হবে — তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রাজবাড়ী পৌরসভায় সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন রাজবাড়ীর আলীপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ গোয়ালন্দ উপজেলার ৪ জন প্রাথমিক শিক্ষক শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত ৯৯৯ থেকে ফোন পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলো পুলিশ গোয়ালন্দে হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার জাতীয় দিবস উপলক্ষে আমিরাতকে সাজানো হয়েছে অপরূপ সাজে এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভানুষ্ঠিত

বন্দি রাখায় সাংবাদিককে ১৮ কোটি ডলার প্রদানে ইরানকে মার্কিন আদালতের নির্দেশ

  • আপডেট সময় রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের একটি আদালত গত শুক্রবার ইরানী বশোদ্ভূত আমেরিকান এক সাংবাদিককে কারাগারে বন্দি রাখায় ক্ষতিপূরণ হিসেবে প্রায় ১৮ কোটি ডলার দিতে ইরান সরকারকে নির্দেশ দিয়েছে। গুপ্তচর বৃত্তির দায়ে তেহরান ২০১৪ সালে তাকে কারাদন্ড দিয়েছিল। খবর এএফপি’র।
মার্কিন জেলা আদালতের এক বিচারক ১৮ মাস ধরে কারাগারে বন্দি রাখায় যন্ত্রণা ও ভোগান্তির পাশাপাশি আর্থিক লোকসানের ক্ষতিপূরণ হিসেবে জেসন রেজায়ান ও তার পরিবারকে এ অর্থ দেয়ার নির্দেশ দেন। কারাগারে বন্দি থাকার সময় তিনি শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। তার ঘুমের ব্যাঘাত ঘটেছে, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়েছেন এবং প্রাণনাশের হুমকিতে ছিলেন।
রেজায়ানের নিয়োগকর্তা দ্য ওয়াশিংটন পোস্ট জানায়, আদালতের এ সিদ্ধান্ত একেবারে প্রতীকি। ইরান এ মামলার ব্যাপারে কোন জবাব দেয়নি। তেহরান এ ক্ষতিপূরণ দেবে বলে মনে হয় না।
ইরানি বশোদ্ভূত আমেরিকান নাগরিক রেজায়ান গ্রেফতার হওয়ার সময় ওয়াশিংটন পোস্টের তেহরান সংবাদদাতা ছিলেন। তিনি ইরানের একটি কারাগারে ৫৪৪ দিন কাটান। যুক্তরাষ্ট্রে বন্দি ইরানের সাত নাগরিকের বিনিময়ে ২০১৬ সালের জানুয়ারীতে তিনি মুক্তি পান।
ইরানী বশোদ্ভূত তার স্ত্রী ইয়াগানাহকেও তার সাথে গ্রেফতার করা হলেও দু’মাস পর তাকে ছেড়ে দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!