সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট গুজব ছড়াচ্ছে-কেউ এতে কান দিবেন না —এমপি কাজী কেরামত আলী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয়ের আয়োজনে গতকাল ২০শে নভেম্বর সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দিন এবং সভা সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের হিসাবরক্ষক মুহাম্মদ ওবায়দুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ইসলাম প্রচারের কারণে আমাদের মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) অনেক কষ্ট স্বীকার করেছেন। একসময় তিনি মদিনায় থাকতে না পেরে মক্কায় হিজরত করেন। আমরা যদি রাসুলুল্লাহ(সাঃ) এর জীবন অনুসরণ করে সেইভাবে আমাদের জীবনকে পরিচালনা করতে পারি তাহলে কোন বিপদ-আপদ আসবে না। ইসলামে বলে নাই গীবত গাওয়ার কথা, ষড়যন্ত্র করার কথা। তাই এগুলো থেকে আমাদেরকে দূরে থাকতে হবে। সমাজে মাদকাসক্ত বেড়েছে, ঘুষ-দুর্নীতি-ধর্ষণ বেড়েছে। আমরা কেউই এসব কামনা করি না।
তিনি আরও বলেন, অনৈতিকভাবে অধিক মুনাফার জন্য একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা গুজব ছড়াচ্ছে। কেউ এই গুজবে কান দিবেন না। দেশে লবণের কোন ঘাটতি নেই। পর্যাপ্ত পরিমাণে মজুত রয়েছে। পেঁয়াজের দাম অচিরেই স্বাভাবিক হয়ে আসবে। গুজব ছড়ানোর মতো খারাপ কাজ যারা করে তারা রাষ্ট্রদ্রোহী। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ইমাম সাহেবগণ সমাজের সবচেয়ে সম্মানীত মানুষ। তারা মানুষকে গুজবের ব্যাপারে বোঝালে তা অত্যন্ত ফলপ্রসু হবে।
এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের জন্য অনেক কিছু করেছেন। তিনিই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারও ইসলামের জন্য কাজ করছে। নতুন নতুন মসজিদ-মাদ্রাসা করে দেয়া হচ্ছে। মাদ্রাসায় বিল্ডিং করে দেয়া হচ্ছে। আমরা সবাই যদি দেশের জন্য কাজ করি তাহলে দেশটা সুন্দর হবে।
জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ীর শান্তি রক্ষায় আমাদেরকে যার যার জায়গা থেকে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। মহানবীর জীবনীতে প্রথম যেটা বলা হয়েছে সেটা হলো তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, ন¤্র এবং সবার সাথে সবসময় ভালো আচরণ করতেন। এইসব গুণগুলো আমাদের মধ্যে ধারণ করতে হবে। দ্বিতীয়ত আমাদের মধ্যে দেশপ্রেম থাকতে হবে।
তিনি বলেন, আমাদের পেঁয়াজের সরবরাহের কোন ছিল না। কিছু অসাধু ব্যবসায়ী বেশী লাভবান হওয়ার জন্য অনৈতিকভাবে পেঁয়াজের দাম বাড়িয়েছে। ইসলাম কোন ভাবেই গুজবকে সমর্থন করে না। যদি আজকে আমাদের দেশের লবণ উৎপাদন বন্ধ করে দেয়া হয় তাহলেও আগামী ৭মাসে লবণের কোন সমস্যা হওয়ার কথা নয়। এই পরিমাণ আমাদের কাছে মজুদ আছে, যার পরিমাণ প্রায় ৭লক্ষ মেট্রিক টন। মাদক, বাল্য বিবাহ এসবের বিরুদ্ধেও আমাদেরকে সোচ্চার হতে হবে। মানুষকে অন্যায়-অপরাধ থেকে বিরত রাখতে ইমাম সাহেবদের ভূমিকা রাখতে হবে।
আলোচনা সভার শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন আটাশ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ সেলিম দেওয়ান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!