মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পদ্মায় অবৈধ বালু উত্তোলন-ট্রাক ও বলগেট থেকে চাঁদাবাজী বন্ধের দাবী দুই এমপির অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আগামী সপ্তাহ থেকে শুরু হবে — তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রাজবাড়ী পৌরসভায় সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন রাজবাড়ীর আলীপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ গোয়ালন্দ উপজেলার ৪ জন প্রাথমিক শিক্ষক শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত ৯৯৯ থেকে ফোন পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলো পুলিশ গোয়ালন্দে হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার জাতীয় দিবস উপলক্ষে আমিরাতকে সাজানো হয়েছে অপরূপ সাজে এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভানুষ্ঠিত

গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন জানুয়ারীতে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গত ১৭ই নভেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব নুমেরী জামান স্বাক্ষরিত প্রেরিত পত্রে এই পদ শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের কথা বলা হয়।
এর আগে গত ১৭ই অক্টোবর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম অসুস্থ্য জনিত কারণে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে মৃত্যু বরণ করেন।
গতকাল বুধবার গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু জানান, গত ১৯শে নভেম্বর বিকেলে স্থানীয় সরকারী বিভাগের এক স্মারণে তাঁর কার্যালয়ে উক্ত পত্রটি আসে।
স্থানীয় সরকারী বিভাগের উপ-সচিব নুমেরী জামান স্বাক্ষরিত ওই পত্রে বলা হয়, রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম গত ১৭ই অক্টোবর-২০১৯ তারিখে মৃত্যুবরণ করায় বর্ণিত উপজেলা পরিষদ চেয়ারম্যান-এর পদটি উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ সালের সংশোধনকৃত অঅইন, ২০১১ দ্বারা এর ১৪(১) (চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়। এমতাবস্থায় গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এর পদ শূন্য হওয়ায় উপজেলা পরিষদ আইন ১৯৯৮ সংশোধিত উপজেলা পরিষদ আইন, ২০১১ দ্বারা অনুযায়ী উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
ইউএনও আরো জানান, স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুযায়ী ১৭ই অক্টোবর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম এর মৃত্যুর তারিখ থেকে গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এর পদ শূন্য ঘোষণা করা হয়েছে। তাই আগামী তিন মাসের মধ্যে অর্থাৎ ১৭ই জানুয়ারীর মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা সেই ভাবে সকল প্রস্তুতি এখন থেকেই নেয়া শুরু করেছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!