Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণের উদ্বোধন

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১৮ই নভেম্বর দুপুরে উপজেলার মৌরাট ইউপির পেঁপুলবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সপ্তাহ ব্যাপী গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
রাজবাড়ী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন।
তিনি বলেন, সকলেই জীবনযাত্রা ও আর্থ-সামাজিক উন্নয়ন চায়। এ লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর যুব ও যুবমহিলাদেরকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ ও ঋণ প্রদান করে থাকে। তিনি বলেন, অনেকই গরু পালন করেন-কিন্তু কোন গরুর মাংস বেশি, কোন জাতের গাভীর দুধ বেশী হয়-তা হয়তো জানেন না। উপ-পরিচালক গৌতম চন্দ্র দে মাদক ও বাল্যবিয়ে থেকে মুক্ত থাকার গুরুত্বারোপ করেন।
পেঁপুলবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমল কুমার বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস ও সাংবাদিক মোঃ মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার মোঃ দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে পাংশা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার কানাইলাল রায়, সোহেল রানাসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।