বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণের উদ্বোধন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১৮ই নভেম্বর দুপুরে উপজেলার মৌরাট ইউপির পেঁপুলবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সপ্তাহ ব্যাপী গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
রাজবাড়ী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন।
তিনি বলেন, সকলেই জীবনযাত্রা ও আর্থ-সামাজিক উন্নয়ন চায়। এ লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর যুব ও যুবমহিলাদেরকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ ও ঋণ প্রদান করে থাকে। তিনি বলেন, অনেকই গরু পালন করেন-কিন্তু কোন গরুর মাংস বেশি, কোন জাতের গাভীর দুধ বেশী হয়-তা হয়তো জানেন না। উপ-পরিচালক গৌতম চন্দ্র দে মাদক ও বাল্যবিয়ে থেকে মুক্ত থাকার গুরুত্বারোপ করেন।
পেঁপুলবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমল কুমার বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস ও সাংবাদিক মোঃ মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার মোঃ দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে পাংশা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার কানাইলাল রায়, সোহেল রানাসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!