বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ১০:১৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর কোলারহাট বাজারে গাজীর মার্কেটে অগ্নিকান্ডে ৯টি দোকান ভস্মিভূত ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের কর্মসূচী বালুবাহী ট্রাক চলাচলের ফলে পাইপ নষ্ট॥রাজবাড়ী পৌরসভার পানি সরবরাহ বন্ধ ! রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের ৯জন শিক্ষার্থীকে আফাত আরা পারভীন স্মৃতি বৃত্তি প্রদান রাজবাড়ী মৈত্রী থিয়েটার গ্রুপের নতুন কমিটি গঠন চলতি বছরের ‘বগুড়া লেখক চক্র পুরস্কার’ প্রাপ্তদের নাম ঘোষণা বালিয়াকান্দির জামালপুর বাজারের দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা বালিয়াকান্দির গড়াইতে অসময়ে ভাঙ্গনে বহু জমি নদীগর্ভে বিলীন ফরিদপুরে গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার ! বালিয়াকান্দিতে মৎস্য বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজবাড়ীতে কমতে শুরু করেছে পিঁয়াজের দাম

  • আপডেট সময় সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীতে কিছু দিন ধরে চড়া দামে পিঁয়াজ কিনতে হচ্ছিলো। তবে গতকাল ১৭ই নভেম্বর দুপুরে রাজবাড়ী শহরের বাজারের তরকারি আড়ৎ ও বাজারে সরেজমিনে গিয়ে ঘুরে দেখা যায় দাম কমতে শুরু করেছে পিঁয়াজের। নতুন পিয়াজও বাজারে আসতে শুরু করেছে।
যে পিয়াজের দাম গত শনিবারেও ছিল ২৫০ টাকা কেজি সেটা আজ বিক্রি হচ্ছে ১৮০-২০০ টাকা করে।
রাজবাড়ী তরকারি আড়তের বিসমিল্লাহ বাণিজ্যালয়ের ম্যানেজার মোঃ গোলাম আলী বলেন, আজকে বাজারে আড়তদাররা ১মণ পিয়াজ কিনছে সর্বোচ্চ ৬হাজার টাকা থেকে সর্বনি¤œ ৪হাজার টাকা করে। আড়তদাররা বিক্রি করছে সর্বোচ্চ সাড়ে ৬হাজার টাকা থেকে সর্বনি¤œ সাড়ে ৪হাজার টাকার মত। আবার এর চেয়ে কম দামেও বিক্রি হচ্ছে।
আগে ৭ হাজার থেকে ৮হাজার টাকা মণ পর্যন্ত ভালোমানের পিয়াজ বিক্রি হয়ছে। তবে বর্তমানে দাম কমতে শুরু করেছে।
তরকারি বাজারের খুচরা পিয়াজ বিক্রেতা হাফিজুল মোল্লা বলেন, আজ থেকে পিঁয়াজের দাম কিছুটা কমতে শুরু করেছে। আজকে বাজারে পিয়াজ বিক্রি হচ্ছে ভালোমানের ১৮০-২০০ টাকা। মিডিয়াম মানের ১৪০-১৫০ টাকা। নি¤œমানের ১০০-১২০ টাকা করে বিক্রি হচ্ছে।
রিক্সা চালক বাবর আলী শেখ বলেন, পিঁয়াজের যে দাম আমাদের মত নি¤œ আয়ের মানুষের জন্য কেনা তো কষ্টসাধ্য হয়ে যায়। আগে দাম কম ছিলো তখন পিঁয়াজ বেশি কিনতাম এখন দাম বেশি তাই কম করে কিনি। আজ ১পোয়া কিনেছি দাম বেশির কারণে রান্নায় ও কম দিতে বলেছি পিয়াজ।
তিনি আরো বলেন বাজারে প্রায় প্রতিটি সবজির দাম বৃদ্ধি পেয়েছে। এই ভাবে সকল কিছুর যদি দাম বৃদ্ধি পায় তাহলে তো আমাদের মত নি¤œ আয়ের মানুষের জন্য বেঁচে থাকা কষ্টকর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!