বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৮:৪১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
সাংবাদিক ওয়াহিদ মিলটনের মাতা আম্বিয়া বেগমের আজ প্রথম মৃত্যুবার্ষিকী রাজবাড়ীতে ১বছরের শিশু সুরাইয়াকে পানিতে ফেলে হত্যা॥পাষাণী মা গ্রেফতার রাজবাড়ী সদরে উপসর্গ নিয়ে মৃত ১জনসহ জেলায় আরও ১১জন জনের করোনা শনাক্ত॥মোট আক্রান্ত ৬৩৯জন ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজবাড়ী জেলা প্রশাসনের দুইটি সভা করোনা ভাইরাস বাতাসেও ছড়াতে পারে॥এ দাবী পর্যালোচনা করছে ডব্লিওএইচও কালুখালীর মদাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করোনা পরিস্থিতি মোকাবেলায় যশোর সেনানিবাসের সেনা সদস্যদের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত মুজিববর্ষ ও আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কালুখালীর বোয়ালিয়ায় আ’লীগের উদ্যোগে বৃক্ষ রোপণ উদ্বোধন রাজবাড়ী জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরী সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত গোয়ালন্দের বিদায়ী ও নবাগত ইউএনও’র সংবর্ধনা অনুষ্ঠিত

রাজবাড়ীতে কমতে শুরু করেছে পিঁয়াজের দাম

  • আপডেট সময় সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীতে কিছু দিন ধরে চড়া দামে পিঁয়াজ কিনতে হচ্ছিলো। তবে গতকাল ১৭ই নভেম্বর দুপুরে রাজবাড়ী শহরের বাজারের তরকারি আড়ৎ ও বাজারে সরেজমিনে গিয়ে ঘুরে দেখা যায় দাম কমতে শুরু করেছে পিঁয়াজের। নতুন পিয়াজও বাজারে আসতে শুরু করেছে।
যে পিয়াজের দাম গত শনিবারেও ছিল ২৫০ টাকা কেজি সেটা আজ বিক্রি হচ্ছে ১৮০-২০০ টাকা করে।
রাজবাড়ী তরকারি আড়তের বিসমিল্লাহ বাণিজ্যালয়ের ম্যানেজার মোঃ গোলাম আলী বলেন, আজকে বাজারে আড়তদাররা ১মণ পিয়াজ কিনছে সর্বোচ্চ ৬হাজার টাকা থেকে সর্বনি¤œ ৪হাজার টাকা করে। আড়তদাররা বিক্রি করছে সর্বোচ্চ সাড়ে ৬হাজার টাকা থেকে সর্বনি¤œ সাড়ে ৪হাজার টাকার মত। আবার এর চেয়ে কম দামেও বিক্রি হচ্ছে।
আগে ৭ হাজার থেকে ৮হাজার টাকা মণ পর্যন্ত ভালোমানের পিয়াজ বিক্রি হয়ছে। তবে বর্তমানে দাম কমতে শুরু করেছে।
তরকারি বাজারের খুচরা পিয়াজ বিক্রেতা হাফিজুল মোল্লা বলেন, আজ থেকে পিঁয়াজের দাম কিছুটা কমতে শুরু করেছে। আজকে বাজারে পিয়াজ বিক্রি হচ্ছে ভালোমানের ১৮০-২০০ টাকা। মিডিয়াম মানের ১৪০-১৫০ টাকা। নি¤œমানের ১০০-১২০ টাকা করে বিক্রি হচ্ছে।
রিক্সা চালক বাবর আলী শেখ বলেন, পিঁয়াজের যে দাম আমাদের মত নি¤œ আয়ের মানুষের জন্য কেনা তো কষ্টসাধ্য হয়ে যায়। আগে দাম কম ছিলো তখন পিঁয়াজ বেশি কিনতাম এখন দাম বেশি তাই কম করে কিনি। আজ ১পোয়া কিনেছি দাম বেশির কারণে রান্নায় ও কম দিতে বলেছি পিয়াজ।
তিনি আরো বলেন বাজারে প্রায় প্রতিটি সবজির দাম বৃদ্ধি পেয়েছে। এই ভাবে সকল কিছুর যদি দাম বৃদ্ধি পায় তাহলে তো আমাদের মত নি¤œ আয়ের মানুষের জন্য বেঁচে থাকা কষ্টকর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর