রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে কমতে শুরু করেছে পিঁয়াজের দাম

  • আপডেট সময় সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীতে কিছু দিন ধরে চড়া দামে পিঁয়াজ কিনতে হচ্ছিলো। তবে গতকাল ১৭ই নভেম্বর দুপুরে রাজবাড়ী শহরের বাজারের তরকারি আড়ৎ ও বাজারে সরেজমিনে গিয়ে ঘুরে দেখা যায় দাম কমতে শুরু করেছে পিঁয়াজের। নতুন পিয়াজও বাজারে আসতে শুরু করেছে।
যে পিয়াজের দাম গত শনিবারেও ছিল ২৫০ টাকা কেজি সেটা আজ বিক্রি হচ্ছে ১৮০-২০০ টাকা করে।
রাজবাড়ী তরকারি আড়তের বিসমিল্লাহ বাণিজ্যালয়ের ম্যানেজার মোঃ গোলাম আলী বলেন, আজকে বাজারে আড়তদাররা ১মণ পিয়াজ কিনছে সর্বোচ্চ ৬হাজার টাকা থেকে সর্বনি¤œ ৪হাজার টাকা করে। আড়তদাররা বিক্রি করছে সর্বোচ্চ সাড়ে ৬হাজার টাকা থেকে সর্বনি¤œ সাড়ে ৪হাজার টাকার মত। আবার এর চেয়ে কম দামেও বিক্রি হচ্ছে।
আগে ৭ হাজার থেকে ৮হাজার টাকা মণ পর্যন্ত ভালোমানের পিয়াজ বিক্রি হয়ছে। তবে বর্তমানে দাম কমতে শুরু করেছে।
তরকারি বাজারের খুচরা পিয়াজ বিক্রেতা হাফিজুল মোল্লা বলেন, আজ থেকে পিঁয়াজের দাম কিছুটা কমতে শুরু করেছে। আজকে বাজারে পিয়াজ বিক্রি হচ্ছে ভালোমানের ১৮০-২০০ টাকা। মিডিয়াম মানের ১৪০-১৫০ টাকা। নি¤œমানের ১০০-১২০ টাকা করে বিক্রি হচ্ছে।
রিক্সা চালক বাবর আলী শেখ বলেন, পিঁয়াজের যে দাম আমাদের মত নি¤œ আয়ের মানুষের জন্য কেনা তো কষ্টসাধ্য হয়ে যায়। আগে দাম কম ছিলো তখন পিঁয়াজ বেশি কিনতাম এখন দাম বেশি তাই কম করে কিনি। আজ ১পোয়া কিনেছি দাম বেশির কারণে রান্নায় ও কম দিতে বলেছি পিয়াজ।
তিনি আরো বলেন বাজারে প্রায় প্রতিটি সবজির দাম বৃদ্ধি পেয়েছে। এই ভাবে সকল কিছুর যদি দাম বৃদ্ধি পায় তাহলে তো আমাদের মত নি¤œ আয়ের মানুষের জন্য বেঁচে থাকা কষ্টকর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!