বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৭:৩৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
সাংবাদিক ওয়াহিদ মিলটনের মাতা আম্বিয়া বেগমের আজ প্রথম মৃত্যুবার্ষিকী রাজবাড়ীতে ১বছরের শিশু সুরাইয়াকে পানিতে ফেলে হত্যা॥পাষাণী মা গ্রেফতার রাজবাড়ী সদরে উপসর্গ নিয়ে মৃত ১জনসহ জেলায় আরও ১১জন জনের করোনা শনাক্ত॥মোট আক্রান্ত ৬৩৯জন ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজবাড়ী জেলা প্রশাসনের দুইটি সভা করোনা ভাইরাস বাতাসেও ছড়াতে পারে॥এ দাবী পর্যালোচনা করছে ডব্লিওএইচও কালুখালীর মদাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করোনা পরিস্থিতি মোকাবেলায় যশোর সেনানিবাসের সেনা সদস্যদের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত মুজিববর্ষ ও আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কালুখালীর বোয়ালিয়ায় আ’লীগের উদ্যোগে বৃক্ষ রোপণ উদ্বোধন রাজবাড়ী জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরী সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত গোয়ালন্দের বিদায়ী ও নবাগত ইউএনও’র সংবর্ধনা অনুষ্ঠিত

রাজবাড়ীতে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী

  • আপডেট সময় শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

॥শেখ মামুন॥ বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে “আসুন পরিবারকে ডায়াবেটিস মুক্ত রাখি” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কাজী হেদায়েত হোসেন মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতাল ও রোটারী ক্লাব অব রাজবাড়ী চন্দনার যৌথ উদ্যোগ্যে গতকাল ১৪ই নভেম্বর সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় রাজবাড়ী শহরের শহরের বিনোদপুরস্থ কাজী হেদায়েত হোসেন মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে গোদারবাজার সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এরপর ডায়াবেটিক হাসপাতালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
রাজবাড়ী ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি মোঃ ওয়াজি উল্লাহ মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বক্তব্য রাখেন।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে রোটারী ক্লাব অব চন্দনা রাজবাড়ী চাটার্ড সভাপতি এডঃ গনেশ নারায়ন চৌধুরী ও কাজী হেদায়েত হোসেন মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ অপুর্ব রায়, প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে রোটারী ক্লাব অব চন্দনার সভাপতি আব্দুস সালাম মন্ডল ও অন্যান্য অতিথিদের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রফেসর ফকরুজ্জামান মুকুট, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি অরূপ দত্ত হলি, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, রাজবাড়ী ডায়াবেটিক সমিতির অন্যান্য সদস্যগণ, হাসপাতালে কর্মকর্তা-কর্মচারীগণ ও আমন্ত্রিত অতিথিগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক।
প্রধান অতিথি রাজবাড়ী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত বলেন, রাজবাড়ী ডায়াবেটিক হাসপাতালটিকে ভবিষ্যতে ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রূপান্তরিত করার পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে অত্যাধুনিক চিকিৎসার যন্ত্রপাতি নেদারল্যান্ড থেকে আমদানী করা হয়েছে। যা ডায়াবেটিস রোগীদের চিকিৎসার জন্য অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে।
উল্লেখ্য, বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে এক দিনের জন্য বিনামূল্যে কাজী হেদায়েত হোসেন মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালে ডায়াবেটিস পরীক্ষা করার ব্যবস্থা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর