সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলাদেশী রসনায় তৃপ্ত সিঙ্গাপুরের অধিবাসী ও বিদেশী কুটনীতিকগণ

  • আপডেট সময় শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

॥বিশেষ প্রতিনিধি॥ সিঙ্গাপুরে প্রথম বারেরমতো আয়োজিত হলো বাংলাদেশ রসনা উৎসব। গত ১১ই নভেম্বর সিঙ্গাপুরের মান্দারিন অরচার্ড হোটেলের ট্রিপল থ্রি রেস্টুরেন্টে উৎসবের উদ্বোধন করেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান।
বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কুটনীতিক, সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিলে ৬০জন অতিথি উপস্থিত ছিলেন এবং তাদেরকে বাংলাদেশী খাবার সহযোগে আপ্যায়ন করা হয়।
গত ১১ থেকে ১৭ই নভেম্বর পর্যন্ত সপ্তাহ ব্যাপী চলমান রসনা উৎসব সবার জন্য উন্মুক্ত বিধায় সিঙ্গাপুরের স্থানীয় অধিবাসীগণও বাংলাদেশী খাবারের স্বাদ গ্রহণ করছেন এবং বাংলাদেশী সংস্কৃতির সাথে পরিচিত হতে পেরে তাদের সন্তুষ্টির কথা প্রকাশ করেন।
সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানিয়ে হাইকমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে জনগণ পর্যায়ে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে হাইকমিশনের পক্ষ থেকে এই প্রয়াস। ভাষার ভিন্নতা থাকলেও খাবারের স্বাদ ও সঙ্গীতের মুর্ছনা হৃদয়ঙ্গম করে ভিন্ন দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিতি হওয়া সম্ভব।
রসনা উৎসবে বাংলাদেশের প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলের প্রতিথযশা রন্ধন শিল্পী হাবিবুর রহমান ও তার দু’জন সহযোগী বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবার প্রস্তুত করবেন। রেস্টুরেন্টের কর্মচারীগণ বাংলাদেশী পোষাকে সজ্জিত হয়ে অতিথিদের খাবার পরিবেশন করছেন। একজন প্রবাসী বাংলাদেশী তার বাঁশির সুরের ইন্দ্রজালে অতিথিদের মুগ্ধ করেন।
রেস্টুরেন্টের প্রবেশ মুখে বাংলাদেশী হস্তশিল্প, কারুপণ্য ও ঐতিহ্যবাহী উপাদান দিয়ে সজ্জিত করা হয়। রসনা উৎসবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং রেভ সিস্টেম নামীয় বাংলাদেশী প্রযুক্তি প্রতিষ্ঠান নিজ নিজ প্রতিষ্ঠানের বিপণন সামগ্রীর প্রদর্শনী ও প্রচার করছেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ প্রদর্শনীস্থল ঘুরে দেখেন এবং সামগ্রিক আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!