বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯, ১২:১৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার মৌরাট ও মাছপাড়া ইউপির উপ-নির্বাচনে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ফরিদপুরে মাদক মামলার সাক্ষী হওয়ায় একই পরিবারের ৪জনকে কুপিয়ে জখম গোয়ালন্দে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে সচেতনামূলক সভা অনুষ্ঠিত ফরিদপুরে র‌্যাবের অভিযানে ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার বালিয়াকান্দি থেকে অপহরণের ১মাস পর স্কুল ছাত্রী উদ্ধার॥অপহরণকারী গ্রেফতার ওবায়দুল কাদেরের সাথে বৈঠক॥রাজবাড়ীর সকল উপজেলা আ’লীগের কাউন্সিল না করার নির্দেশ প্রত্যাহার পদ্মায় অবৈধ বালু উত্তোলন-ট্রাক ও বলগেট থেকে চাঁদাবাজী বন্ধের দাবী দুই এমপির অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আগামী সপ্তাহ থেকে শুরু হবে — তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রাজবাড়ী পৌরসভায় সোশ্যাল মোবিলাইজেশন ক্যাম্পেইন রাজবাড়ীর আলীপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ

পাংশার ধুলিয়াটে বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার অভিযোগ

  • আপডেট সময় শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউপির ধুলিয়াট গ্রামের নজরুল ইসলাম খানের ভোগ দখলীয় ৯৫ শতাংশ বিরোধপূর্ণ জমি থেকে প্রতিপক্ষের লোকজন তাদের অনুসারী ভাড়াটিয়া কিছু লোকজন দিয়ে গতকাল ১৪ই নভেম্বর সকালে আধাপাকা ধান কেটে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
এ নিয়ে দু’পক্ষের লোকজনের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে পাংশা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল ৬টার দিকে প্রতিপক্ষ জোসনা খান তার ছেলেরাসহ ২৫/৩০জন ভাড়াটিয়া লোকজন দিয়ে নজরুল ইসলাম খানের দখলীয় ৯৫ শতাংশ জমির আধাপাকা ধান কেটে নেওয়াসহ গাছ থেকে বেশ কিছু নারকেল-সুপারী পেরে নেয়। এ নিয়ে দু’পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ-এর নেতৃত্বে এস.আই মামুনসহ সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।
ক্ষতিগ্রস্ত নজরুল ইসলাম খান জানান, ৯৫ শতাংশ জমি নিয়ে জোসনা খানের সাথে তার দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। বিরোধপূর্ণ জমি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে। প্রচলিত আইন উপেক্ষা করে ভাড়াটিয়া লোকজন দিয়ে তার ভোগদখলীয় জমি থেকে জোরপূর্বক আধাপাকা ধান কেটে নেওয়ায় সবমিলে দেড় লাখ টাকার ক্ষতির দাবীর পাশাপাশি নজরুল ইসলাম খানসহ তার পরিবারের লোকজনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।
পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ জানান, বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার খবর পাওয়ার পর সকালে ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষের মধ্যে শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিত করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!