শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার ধুলিয়াটে বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার অভিযোগ

  • আপডেট সময় শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউপির ধুলিয়াট গ্রামের নজরুল ইসলাম খানের ভোগ দখলীয় ৯৫ শতাংশ বিরোধপূর্ণ জমি থেকে প্রতিপক্ষের লোকজন তাদের অনুসারী ভাড়াটিয়া কিছু লোকজন দিয়ে গতকাল ১৪ই নভেম্বর সকালে আধাপাকা ধান কেটে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
এ নিয়ে দু’পক্ষের লোকজনের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে পাংশা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল ৬টার দিকে প্রতিপক্ষ জোসনা খান তার ছেলেরাসহ ২৫/৩০জন ভাড়াটিয়া লোকজন দিয়ে নজরুল ইসলাম খানের দখলীয় ৯৫ শতাংশ জমির আধাপাকা ধান কেটে নেওয়াসহ গাছ থেকে বেশ কিছু নারকেল-সুপারী পেরে নেয়। এ নিয়ে দু’পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ-এর নেতৃত্বে এস.আই মামুনসহ সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।
ক্ষতিগ্রস্ত নজরুল ইসলাম খান জানান, ৯৫ শতাংশ জমি নিয়ে জোসনা খানের সাথে তার দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। বিরোধপূর্ণ জমি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে। প্রচলিত আইন উপেক্ষা করে ভাড়াটিয়া লোকজন দিয়ে তার ভোগদখলীয় জমি থেকে জোরপূর্বক আধাপাকা ধান কেটে নেওয়ায় সবমিলে দেড় লাখ টাকার ক্ষতির দাবীর পাশাপাশি নজরুল ইসলাম খানসহ তার পরিবারের লোকজনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।
পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ জানান, বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার খবর পাওয়ার পর সকালে ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষের মধ্যে শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিত করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!