শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে বিভিন্ন আয়োজনে আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

॥হেলাল মাহমুদ/চঞ্চল সরদার॥ পতাকা উত্তোলন, পুষ্পমাল্য অর্পণ, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে রাজবাড়ীতে আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে গতকাল ১১ই নভেম্বর বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের পর বের করা হয় র‌্যালী। দলীয় কার্যালয় থেকে র‌্যালীটি বের হয়ে রাজবাড়ী বাজার ও প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর দলীয় কার্যালয় প্রাঙ্গণের মঞ্চে রাখা বঙ্গবন্ধু শেখ মুজিবুর ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে একই স্থানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদারের সভাপতিত্বে এবং সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ও রাজবাড়ী পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর শাহ্ মোঃ জাহাঙ্গীর জলিল, সদর উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান শরীফ, পৌর যুবলীগের সভাপতি সাফায়েত আলী সাফা, সাধারণ সম্পাদক রাশেদ আহম্মেদ হিরু প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, এখন বিএনপি-জামাত নেই কেন ? তারা ঘাপটি মেরে আছে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনা দেশের সকল খাতের উন্নয়ন করছেন। বিভিন্ন ধরনের ভাতা দিচ্ছেন। যাদের জমি আছে ঘর নাই তাদেরকে ঘর করে দিচ্ছেন। ঘাপটি মেরে থাকা দেশের পরাজিত শক্তির শিকড় উপড়ে ফেলতে হবে।
তিনি আরও বলেন, জাতির জনক শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনি যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। ’৭৫-এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যা করার দিন শেখ ফজলুল হক মনিও বঙ্গবন্ধুর বাসভবনে থাকায় সেদিন তাকেও হত্যা করা হয়। তাদেরকে হত্যার মাধ্যমে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া হয়েছিল। আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালাচ্ছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
কাজী ইরাদত আলী বলেন, ১৩-১৪ বছর ধরে রাজবাড়ীতে যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি নাই। নিয়মিত সম্মেলন না হলে যে কোন সংগঠনের কার্যক্রম কমে যায়। যিনি আগে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন তিনি কমিটিগুলো পাস করেন নাই। আজকে যে শুদ্ধি অভিযান চলছে সেটা কিন্তু যুবলীগের অল্প কিছু নেতাকর্মীর কারণেই হচ্ছে। তাই যুবলীগের ইমেজ কিছুটা হলেও কমেছে। এ জন্য যুবলীগকে সাংগঠনিক কার্যক্রমের মাধ্যমে শক্তিশালী হয়ে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তাবায়নের কাজ করে যেতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!