সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় সাহিত্য উন্নয়ন পরিষদের সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ৬ মে, ২০১৭

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশায় গতকাল ৫ই মে বিকেলে সাহিত্য উন্নয়ন পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি মুহাম্মদ ফিরোজ হায়দারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাহিত্য উন্নয়ন পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ সহিদুর রহমান।
সভায় অন্যান্যের মধ্যে অধ্যাপক মোঃ আবুল হোসেন মল্লিক, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, পাংশা প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোঃ আব্দুর রশিদ, মোল্লা মাজেদ, সন্ধ্যা রানী কুন্ডু, আবু মুসা ও মোঃ জালাল সরদার প্রমূখ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি অধ্যাপক মোঃ সহিদুর রহমান বলেন, সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে পাংশার অতীত ঐতিহ্য রয়েছে। পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদ এবং মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সৃজনশীল সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকান্ড বিকাশে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। তারই ধারাবাহিকতায় এবারও যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তি উৎসব পালন করা হবে বলে উল্লেখ করেন তিনি।
শেষে সাম্প্রতিক সময়ে দুর্ঘটনাজনিত কারণে অসুস্থ্য কবিরতœ হিসেবে পুরস্কারপ্রাপ্ত লেখক হাজী আব্দুল করিম মাষ্টার ও কাব্যপারের সেতু গ্রন্থের লেখক বাবুপাড়া ইউপি মেম্বার আবুল হাশেমের আশু রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পাঠ করেন অধ্যাপক মোঃ আবুল হোসেন মল্লিক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!