বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঘূর্ণিঝড় ‘বুলবল’-এর প্রভাব পড়বে না দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে

  • আপডেট সময় শনিবার, ৯ নভেম্বর, ২০১৯

॥সোহেল মিয়া॥ বঙ্গোপসাগরের সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে মংলা-পায়রা সমুদ্র বন্দরে ৭ ও চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত দেখানো হলেও এর কোন প্রভাব দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পড়বে না বলে আশাবাদী বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিএ)।
এ ব্যাপারে বিআইডব্লিউটিএ’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, বিগত দিনে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়গুলো পর্যালোচনা করলে দেখা যায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তেমন কোন প্রভাবই পড়ে না। ফলে স্বাভাবিকই থাকে এই নৌরুটের যান চলাচল। তাই এবারও আশা করছি কোন প্রভাব পড়বে না।
তিনি আরও বলেন, গতকাল শুক্রবার সারাদিনই থেকে থেকে গুড়িগুড়ি বৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেও বাতাসের তেমন কোন গতিবেগ লক্ষ্য করা যায়নি। বাতাসের গতিবেগ অস্বাভাবিক হলে তারপর আমরা সিদ্ধান্ত নিব। এই নৌরুটের ১৭টি ফেরীই কোন রকম ঝুঁকি ছাড়া চলাচল করেছে।
উল্লেখ্য, আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বর্তমানে চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৬২০ কিলোমিটার, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ৫৮৫ কিলোমিটার, মংলা সমুদ্র বন্দর থেকে ৪৯৫ কিলোমিটার ও পায়রা সমুদ্র বন্দর থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। এটি ঘনীভূত হয়ে উত্তর/উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে। আজ ৯ই নভেম্বর যে কোন সময় ঘূর্ণিঝড়টি ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মংলা উপকূলে আঘাত হানতে পারে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!