শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঢাবি’র সহযোগী অধ্যাপক তাপস বিশ্বাসের ডক্টরেট ডিগ্রী অর্জন

  • আপডেট সময় শনিবার, ৯ নভেম্বর, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও জগন্নাথ হলের আবাসিক শিক্ষক তাপস কুমার বিশ্বাস ডক্টরেট ডিগ্রী অর্জন করেছেন।
কুষ্টিয়ার খোকসা থানাধীন একতারপুর গ্রামে জন্মগ্রহণকারী তাপস কুমার বিশ্বাস শ্রীকৃষ্ণ শিক্ষা ও সংস্কৃতি সংঘের প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা।
তিনি ১৯৯৪ সালে ঈশ্বরদী দ্বি-মুখী উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৬ সালে ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি, এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট থেকে অনার্স ও ২০০২ সালে মাস্টার্স ডিগ্রী অর্জনের পর নরওয়ে সরকারের শিক্ষাবৃত্তি পেয়ে ২০০৬ সালে নরওয়ে থেকে এম.ফিল ডিগ্রী অর্জন করেন। সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ৩০/১০/২০১৯ইং তারিখে ডক্টরেট ডিগ্রী লাভ করেন।
তাপস কুমার বিশ্বাস ২০০৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে খন্ডকালীন শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১০ সালে প্রভাষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন এবং ২০১৩ সালে সহকারী অধ্যাপক ও পরে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।
ড. তাপস কুমার বিশ্বাসের পিতা চিত্ত রঞ্জন বিশ্বাস অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং মা উর্মিলা রাণী বিশ্বাস গৃহিনী। ব্যক্তিগত জীবনে তাপস কুমার বিশ্বাস ২সন্তানের জননী। তার সহধর্মিনী একজন ব্যাংকার -সংবাদ বিজ্ঞপ্তি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!