বুধবার, ০৩ জুন ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

রাজবাড়ীতে চরাঞ্চল থেকে পদ্মা নদী পার হয়ে স্কুলে আসা ৪০ শিক্ষার্থীদের মধ্যে লাইফ জ্যাকেট বিতরণ

  • আপডেট সময় শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী সদর উপজেলা পরিষদের অর্থায়নে ও সদর উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে মিজানপুর ইউনিয়নের সোনাকান্দর এলাকার পদ্মা নদীর তীরবর্তী মুন্সি বেলায়েত হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪০জন শিক্ষার্থীর মধ্যে লাইফ জ্যাকেট বিতরণ করা হয়েছে।
গতকাল ৭ই নভেম্বর বেলা ১২টায় বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের মধ্যে এই লাইফ জ্যাকেট বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল, অন্যান্যের মধ্যে ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্বে থাকা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান, সদর উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার, মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজব আলী মন্ডল।
এ সময় উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তাগণ এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দসহ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, শিক্ষা একটি জাতির উন্নয়নের সবচেয়ে বড় হাতিয়ার। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নয়নসহ সার্বিক দিক দিয়ে তার লক্ষ্যে পৌঁছাতে পারে না। সে জন্যই বর্তমান সরকার শিক্ষাকে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়ে কাজ করছে। তারই ধারাবাহিকতায় আজকে চরাঞ্চল থেকে পদ্মা নদী পার হয়ে বিদ্যালয়ে আসা শিক্ষার্থীদের মধ্যে এই লাইফ জ্যাকেট বিতরণ করা হচ্ছে। আমি আশা করবো এই শিক্ষার্থীরা শিক্ষার প্রতি আরো মনোযোগী হয়ে তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর মাধ্যমে দেশকে উন্নতির সর্বোচ্চ শিখরে পৌছে দিতে ভূমিকা রাখবে। শিক্ষার্থীদের তাদের লক্ষ্যে পৌঁছে দিতে অভিভাবকদের সহযোগিতা প্রদান করতে হবে। বিদ্যালয়ের পক্ষ থেকে আমার কছে একটি ভবন নির্মাণের দাবী করা হয়েছে। যদি বিদ্যালয় সংশ্লিষ্টরা বেড়ীবাঁধের ভিতরে কোন জায়গার ব্যবস্থা করে দিতে পারে তাহলে আমি ভবনটি নির্মাণ করে দেয়ার সর্বোচ্চ চেষ্টা করবো।
আলোচনা পর্বের শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণ নদী পার হয়ে বিদ্যালয়ে আসা ৪০ জন শিক্ষার্থীর মধ্যে ৪০টি লাইফ জ্যাকেট বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!