শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আগামী ১৩ই নভেম্বর মীর মশাররফ হোসেনের ১৭২তম জন্মবার্ষিকী

  • আপডেট সময় শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ আগামী ১৩ই নভেম্বর বাংলা সাহিত্যের অমর সৃষ্টি ‘বিষাদ সিন্ধু’র রচয়িতা কালজয়ী সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১৭২তম জন্মবার্ষিকী।
এ উপলক্ষে বাংলা একাডেমীর উদ্যোগে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদীস্থ মীর মশাররফ হোসেন স্মৃতিকেন্দ্রে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দুই দিনব্যাপী একক গ্রন্থমেলার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে ১৩ই নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা।
বাংলা একাডেমীর মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান, একক বক্তা হিসেবে লেখক ও গবেষক ড. ইসরাইল খান এবং স্বাগত বক্তা হিসেবে বাংলা একাডেমীর সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন উপস্থিত থাকবেন।
ওই দিন সন্ধ্যায় একই স্থানে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ১৩ ও ১৪ই নভেম্বর দুই দিনব্যাপী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একক গ্রন্থমেলা (মীর মশাররফ হোসেনের রচিত) অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!