Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে প্রশিক্ষণ গ্রহণকারীদের হিজড়াদের মধ্যে সনদপত্র ও চেক বিতরণ

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় ৫০দিনের কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ গ্রহণকারী হিজড়া জনগোষ্ঠীর ৪৭জন সদস্যের মধ্যে সনদপত্র ও উপকরণ সহায়তার চেক বিতরণ করা হয়েছে।
গতকাল ৭ই নভেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের মধ্যে এই সনদ পত্র ও চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।
জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সিভিল সার্জনের দায়িত্বে থাকা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান ও স্বপ্ন হিজড়া উন্নয়ন সংঘের সভাপতি তানিশা ইয়াসমিন চৈতী প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, শহর সমাজসেবা অফিসার মাজহারুল ইসলাম এবং জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দসহ প্রশিক্ষণ গ্রহণকারী হিজড়ারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের জেলা প্রশাসক দিলশাদ বেগমসহ অন্যান্য বক্তাগণ হিজড়া জনগোষ্ঠীর জন্য সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচী ও প্রশিক্ষণ কার্যক্রমসহ তাদের উন্নয়নে করণীয় বিষয়ে আলোচনা করেন। আলোচনা পর্বের শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণ ৫০ দিনের কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ গ্রহণকারী হিজড়া জনগোষ্ঠীর ৪৭জন সদস্যের মধ্যে সনদ পত্র ও উপকরণ সহায়তা বাবদ ১০হাজার টাকা করে চেক বিতরণ করেন।