রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দৌলতদিয়া ঘাট এলাকার ভাঙনরোধে ১১৩৭ কোটি টাকার প্রকল্পের কাজ শীঘ্রই শুরু হচ্ছে

  • আপডেট সময় রবিবার, ৩ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ দৌলতদিয়া ও পাটুরিয়া ফেরী ঘাট এলাকায় নদী ভাঙনরোধ, নদীতীর রক্ষা ও যাত্রীসেবার মানোন্নয়নে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিএ) ১হাজার ১৩৭ কোটি টাকা ব্যয় সাপেক্ষে একটি ডিপিপি প্রণয়ন করেছে। প্রকল্পের মধ্যে রয়েছে নতুনভাবে ৮টি ফেরী ঘাট, দৌলতদিয়ায় ছয় কিলোমিটার এবং পাটুরিয়ায় দুই কিলেমিটার নদী তীর রক্ষা বাঁধ নির্মাণ।
আজ ৩রা নভেম্বর নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে দৌলতদিয়া ফেরী ঘাট এলাকার ভাঙ্গন কবলিত ঘাটসমূহ রক্ষার্থে অতিরিক্ত বরাদ্দ সংক্রান্ত বৈঠকে এসব তথ্য জানানো হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।
ঘাটগুলো লো-ওয়াটার, মিড-ওয়াটার ও হাই-ওয়াটার লেভেলে স্থাপন করা হবে। ৮কিলোমিটার নদী তীর রক্ষায় ৬৮০ কোটি টাকার প্রকল্প ব্যয় ধরা হয়েছে। নদী তীর রক্ষার কাজটি পানি উন্নয়ন বোর্ড এবং ফেরী ঘাট স্থাপনের কাজটি বিআইডব্লিউটিএ করবে। প্রকল্পটির অনুমোদন পাওয়ার পর ফেরী ঘাট স্থাপন ও নদী তীর রক্ষার কাজ দ্রুত শুরু হবে।
দৌলতদিয়া ফেরী ঘাট এলাকার ভাঙন কবলিত ঘাট সমূহের ভাঙন রোধে স্থায়ী সমাধানের লক্ষ্যে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য ৫সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(সংস্থা) অনল চন্দ্র দাস কমিটির আহ্বায়ক, পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মোতাহার হোসেন, আইডব্লিউএম, সিইজিআইএস এবং বিআইডব্লিউটিএ’র প্রতিনিধি কমিটির সদস্য।
বৈঠকে অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মোতাহার হোসেন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম, মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পানি উন্নয়ন বোর্ড ও বিআইডব্লিউটিএ’র সংশ্লিষ্ট প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!