বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৬:৫৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় রাজবাড়ীর ইফতি মোশারফসহ ২৫জনকে অভিযুক্ত চার্জশীট দাখিল মীর মশাররফ হোসেন আমৃত্যু বাংলা ভাষায় সাহিত্যের সেবা করে গেছেন —বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী সপ্তাহ ব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে আজ মুজিববর্ষ উদযাপনে রাজবাড়ীতে ডিজিটাল ক্ষণগণনা যন্ত্র স্থাপনের জন্য স্থান নির্ধারণ গোয়ালন্দে ছোট ভাকলায় অগ্নিকান্ডে চানাচুর মামা-ভাগ্নে ফ্যাক্টরীর ১০ লক্ষ টাকার সম্পদ পুড়ে ছাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফরিদপুরের ৩টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দৌলতদিয়া রেল স্টেশন এলাকা থেকে ফেন্সিডিলসহ ১জন গ্রেপ্তার র‌্যাবের অভিযানে ভাঙ্গা থেকে ইয়াবাসহ বিক্রেতা গ্রেফতার গোয়ালন্দের নুরুন্নবী রাসেলের ইন্তেকাল রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিম ও তার পুত্র মিতুল এবারও জেলার সেরা করদাতা

প্রশিক্ষিত যুবদের আগামীতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে —এমপি কাজী কেরামত আলী

  • আপডেট সময় শনিবার, ২ নভেম্বর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ জাতীয় যুব দিবস উপলক্ষে “দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে গতকাল ১লা নভেম্বর বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, যুব ঋণ-অনুদানের চেক ও সনদপত্র বিতরণ এবং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠান রাজবাড়ী সদর উপজেলার আলাদীপুরস্থ যুব প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের ক্যাম্পাস থেকে র‌্যালী বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে যুব প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু, যুব উন্নয়নের প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষণ গ্রহণ করে স্বাবলম্বীদের মধ্যে ডাঃ সুধীর কুমার বিশ্বাস, শিরিন আক্তার সীমা, মোঃ সামিউল হাসান সিয়াম ও মোঃ গোলাম মোস্তফা প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে এবং সভা সঞ্চালনা করে সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আতাহার আলী।
এ সময় জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, জেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) শামসুন্নাহার চৌধুরী, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, যুব উন্নয়ন কেন্দ্রের প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আজকে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে যারা প্রশিক্ষণ গ্রহণ করছে তাদেরকেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। সেই উন্নত বাংলাদেশ গড়তে আমাদের অবশ্যই দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত দেশ গড়তে হবে। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের দলের মধ্যে ঘাপটি মেরে থাকা দুর্নীতিবাজদের ধরছেন। পর্যায়ক্রমে দেশের সকল দুর্নীতিবাজদের ধরা হবে, কাউকে ছাড় দেওয়া হবে না বলে তিনি ঘোষণা করেছেন।
তিনি বলেন, আমি যখন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী ছিলাম তখন দেশের প্রতিটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে দুইটি করে কারিগরি ট্রেড চালু করার জন্য কাজ করেছিলাম এবং সেই ট্রেড চালুর জন্য আমি জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে বলেছি। কারণ বিশ্বের সকল উন্নত দেশে কারিগরি শিক্ষকে বেশী মূল্য দেওয়া হয়। বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা সেই বিষয়টি অনুধাবন করে দেশের বেকার যুবরা যাতে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করার মাধ্যমে দেশের উন্নয়নে নিজেদের অবদান রাখতে পারে সেই জন্য আজকে দেশে যুব উন্নয়নসহ বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছে। আমি আশা করি রাজবাড়ী জেলার যুবরা কারিগরি প্রশিক্ষণ নিয়ে যুব ঋণ গ্রহণের মাধ্যমে নিজেদেরকে স্বাবলম্বী করে তুলতে আরো উদ্যোগী হয়ে কাজ করবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, বাংলাদেশে মোট জনসংখ্যার তিন ভাগের একভাগ হল যুব। সুতরাং ২০৩০ সালে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে হলে দেশের যুব সমাজের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত জনশক্তিতে রূপান্তরের কোন বিকল্প নাই। সেই চিন্তাকে মাথায় রেখে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত করার জন্য দেশের যুব সমাজ যাতে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী হতে পারে সেই জন্য যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রগুলো প্রতিষ্ঠা করেছেন। এখান থেকে দেশের অনেক যুব প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে। যার মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন অনেক ত্বরান্বিত হয়েছে। এই উন্নয়নকে ধরে রাখতে এর সকল কার্যক্রমের সাথে আমাদের দেশকে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে কাজ করতে হবে। এর মাধ্যমে আমরা আমাদের জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর ডিজিটাল উন্নত বাংলাদেশ গড়ে তুলতে পারবো।
আলোচনা সভার শেষ প্রধান অতিথি ও সভাপতিসহ অন্যান্য অতিথিগণ প্রশিক্ষণ গ্রহণকারী ১৪জন যুব’র মধ্যে ৭ লক্ষ ৩০ হাজার টাকার যুব ঋণের এবং অনুদান বাবদ ৯টি যুব প্রতিষ্ঠানের মধ্যে ১লক্ষ ৮৫ হাজার টাকার চেক ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী আনুষ্ঠানিকভাবে যুব প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!