শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ ইউএনজিএ-৭৫ : “ডিজিটাল সহযোগিতায় শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ” করোনা মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, তাই প্রস্তুতি নিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে ১০ই অক্টোবর নাগাদ করোনায় মারা যেতে পারে ২লাখ ১৮হাজার লোক করোনার সংক্রমণ রোধে রাজবাড়ীতে ১৯৯৪ ব্যাচের উদ্যোগে মাস্ক বিতরণ

দৈনিক মাতৃকণ্ঠের ১৬তম বর্ষে পদার্পনে সকলকে অভিনন্দন

  • আপডেট সময় বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯

সত্যের সন্ধানে প্রতিদিন হাটি হাটি পা-পা করে রাজবাড়ী জেলার গণমানুষের মুখপত্র দৈনিক মাতৃকণ্ঠ আজ ৩০শে অক্টোবর ১৬তম বর্ষে পদার্পন করল। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সৎ ও সাহসী সাংবাদিকতার পথিকৃত দৈনিক মাতৃকণ্ঠের ১৫বছর পার করা এক দুঃসাধ্য সাধন। গত ৩০/১০/২০০৪ তারিখে দৈনিক মাতৃকণ্ঠ বুকভরা আত্মবিশ্বাস নিয়ে ছোট্ট কলেবরে প্রকাশনা শুরু করে। প্রথম প্রকাশের দিন থেকে নানা প্রতিকুলতার মধ্যদিয়ে শুরু হয় পথচলা। আমাদের পথচলা একদিনের জন্যও থামেনি। দারিদ্র পীড়িত রাজবাড়ী জেলা শহর থেকে দৈনিক পত্রিকা নিরবিচ্ছিন্নভাবে প্রকাশ করা সত্যি এক কঠিন কাজ। প্রকাশনার শুরু থেকে দৈনিক মাতৃকণ্ঠ কোন অন্যায়ের কাছে মাথানত করেনি বরং প্রতিবাদী হয়ে প্রতিনিয়ত সংগ্রাম করেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও উন্নয়ন সাংবাদিকতায় আমরা পাঠক নন্দিত হয়েছি। টিকে থাকার জন্য সেটাই আমাদের প্রেরণা যুগিয়েছে।
জন্মকাল থেকেই স্বাধীনতা বিরোধী রাজবাড়ীর স্থানীয় কতিপয় অপসাংবাদিক, অসাধু রাজনীতিবিদ এবং মতলববাজ চক্র আতুর ঘরেই দৈনিক মাতৃকণ্ঠকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়। তাদের এসব অশুভ চক্রান্ত ও ষড়যন্ত্রমূলক এখনো থামেনি। এ সকল নিন্দুকদের শকুনী অভিশাপে মুখ থুবরে পড়তে হয়নি কখনো, থেমে যায়নি আকাশ ছোঁয়ার স্বপ্ন। প্রশাসন ও বিভিন্ন সরকারী সংস্থার নানা ঘাটের তদন্তের পর নানা চড়াই-উৎড়াই পাড় করে প্রকাশনা শুরুর দীর্ঘ সাড়ে ৪বছর ২০০৮ সালের আগস্টে তত্ত্বাবধায়ক সরকারের আমলে মাতৃকণ্ঠ সরকারী মিডিয়া তালিকাভুক্ত হয়। এরপর থেকেই প্রকাশনার কলেবর বৃদ্ধি পাচ্ছে। ডিজিটাল দুনিয়ার সাথে সমান তালে তাল মিলিয়ে দৈনিক মাতৃকণ্ঠ অনলাইন সংস্করণ, ই-পেপার ও স্যোশাল মিডিয়া ফেসবুকের মাধ্যমে দেশ পেরিয়ে প্রবাসীদের জন্য সমাদৃত হচ্ছে বিশ্বব্যাপী। বর্তমানে অনলাইনে দেশী ও প্রবাসী পাঠক সংখ্যা সোয়া লক্ষাধিক।
প্রথম প্রকাশের পর থেকে অদম্য সাহস নিয়ে দৈনিক মাতৃকণ্ঠ যে যাত্রা শুরু করেছিল, তা অব্যাহত আছে। এটা সম্ভব হয়েছে প্রিয় পাঠক ও শুভানুধ্যায়ীদের অফুরন্ত পরামর্শ ও ভালবাসায়।
বিগত ১৫তম বর্ষে পর্দাপনের প্রাক্কালে ‘দৈনিক মাতৃকণ্ঠ’ পৌছেছে বিশ্ব সংস্থা ‘জাতিসংঘে’। জাতিসংঘের ৭৩তম সাধারণ পরিষদের অধিবেশনে সংবাদ কভারেজের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী সাংবাদিক হিসেবে পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন গিয়েছেন জাতিসংঘ সদর দপ্তরে। চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনেও পত্রিকার সম্পাদক সংবাদ কভারে সেখানে যান। এ সাফল্যর জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
স্থানীয় ও বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা অগনিত পাঠকের অফুরন্ত ভালোবাসা ও সহযোগিতায় “দৈনিক মাতৃকণ্ঠ” আজ ছুটে চলেছে বুকভরা আত্মবিশ্বাস নিয়ে। দীর্ঘ ১৫বছর পেরিয়ে ১৬তম বর্ষে পদার্পনে আমাদের সাথে থাকায় সকল পাঠক, লেখক, এজেন্ট, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী এবং সহকর্মীদের আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর