মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১১:৪৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

কালুখালী থানা-ইউএনও অফিসসহ বিভিন্ন দপ্তর-প্রতিষ্ঠান পরিদর্শনে জেলা প্রশাসক

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯

॥মনির হোসেন॥ রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিলসাদ বেগম গতকাল ২৮শে অক্টোবর কালুখালী থানা ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সহ বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠান পরিদর্শন করেন।
জেলা প্রশাসক বেলা সাড়ে ১১টায় প্রথমে কালুখালী থানা পরিদর্শনে গেলে তাকে ফুলেল অভ্যর্থনা ও গার্ড অব অনার প্রদান করা হয়।
এরপর জেলা প্রশাসক থানার অফিসার ইনচার্জের অফিস কক্ষে বসে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শেখ নূরুল আলম, কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল হাসান, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন এবং থানার পুলিশ কর্মকর্তাদের সাথে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি, বিশেষ করে গত ২৩শে অক্টোবর কালুখালীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান চলাকালীন উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনা ও থানার রেজিস্টারপত্র পরীক্ষা-নিরীক্ষা-পর্যালোচনা করে পরিদর্শন বইতে মন্তব্য লিপিবদ্ধ করেন।
কালুখালী থানা পরিদর্শনের পর জেলা প্রশাসক উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন। জেলা প্রশাসক কালুখালী উপজেলা পরিষদে পৌঁছালে তাকে ফুলেল অভ্যর্থনা জানানো হয়। এরপর জেলা প্রশাসক উপজেলা কমপ্লেক্স ভবনের নীচতলায় স্থাপিত ফ্রন্ট ডেস্ক উদ্বোধন করেন। ফ্রন্ট ডেস্ক উদ্বোধনের পর তিনি পাশাপাশি স্থাপিত উপজেলা ডিজিটাল এক্সচেঞ্জ পরিদর্শন করেন।
এ সময় বিটিসিএলের রাজবাড়ী টেলিফোন এক্সচেঞ্জের সহকারী ম্যানেজার মাহদী হাসান ও জুনিয়র সহকারী ম্যানেজার মোঃ আবুল কালাম আজাদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ তাকে অবহিত করেন, বর্তমানে অপটিক্যাল ফাইবার ক্যাবল লাইন সংযোগের কাজ চলছে। এ কাজ সম্পন্ন হলে আগামী জানুয়ারী মাসেই টেলিফোন এক্সচেঞ্জ চালু করা সম্ভব হবে। টেলিফোন একচেঞ্জ পরিদর্শনের পর জেলা প্রশাসক উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শেখ নূরুল আলমসহ জনপ্রতিনিধি, উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন।
মতবিনিময়কালে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, মাদকের অপব্যবহার রোধ, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ, ভেজাল প্রতিরোধ, পরিবেশ রক্ষা, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখা, নারী ও শিশু নির্যাতন দমন, বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি, সকল শিশুকে বিদ্যালয়মুখী করা ও ঝরে পড়া রোধ, অফিস ব্যবস্থাপনার মান উন্নয়ন, উপজেলা পর্যায়ের সকল কমিটির সভা নিয়মিত আয়োজন এবং উপজেলার সার্বিক উন্নয়ন কার্যক্রম নিয়ে আলোচনা ও দিক-নির্দেশনা প্রদান করেন।
মতবিনিময়ের পর জেলা প্রশাসক উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের বিভিন্ন রেজিস্টারপত্র পরীক্ষা-নিরীক্ষা করেন এবং পরিদর্শন বইতে মন্তব্য লিপিবদ্ধ করেন।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শনের পর জেলা প্রশাসক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে উপজেলা নির্বাহী অফিসারের উদ্ভাবনী পরিকল্পনায় স্থাপিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শন করেন। অটিজম শিশুদের শিক্ষা, প্রশিক্ষণ ও পুনর্বাসনকল্পে বিদ্যালয়টি স্থাপনের সাথে সংশ্লিষ্টদের তিনি ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!