মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১১:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

ওসাকা ট্যুরিজম এক্সপোতে অংশ নিয়েছে বাংলাদেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯

॥টোকিও প্রতিনিধি॥ জাপানের দ্বিতীয় বৃহত্তম শহর ওসাকায় গত ২৪শে অক্টোবর থেকে ২৭শে অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত ট্যুরিজম এক্সপো’তে অংশ নিয়েছে বাংলাদেশ।
জাপান ট্রাভেল এন্ড ট্যুরিজম এসোসিয়েশন, জাপান এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস এবং জাপান ন্যাশনাল ট্যুরিজম অর্গানাইজেশন আয়োজিত এই মেলায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও পর্যটন কর্পোরেশনসহ মোট ৭টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
মেলায় অংশ নেয়া বাংলাদেশী প্রতিনিধিদের সার্বিক সহযোগিতা প্রদান করে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস এবং সার্বক্ষণিক তদারকি করেন ও খোঁজখবর নেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।
মেলায় বাংলাদেশী ঐতিহ্য, সংস্কৃতি ও বিভিন্ন পর্যটন আকর্ষণ তুলে ধরা হয়। বাংলাদেশের রিক্সা ও শাড়ী প্রদর্শনী মেলায় আগত জাপানী দর্শকদের মুগ্ধ করে। অনেক দর্শক বাংলাদেশের শাড়ী ও পাঞ্জাবী পরিধান করে এবং রিক্সায় চড়ে ছবি তোলেন। বাংলাদেশী প্যাভিলিয়ন আকর্ষণীয় রূপে সাজানো হয়।
এছাড়া এবারের মেলায় দর্শকদের জন্য বাংলাদেশের উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। জাপানী পর্যটকদের মধ্যে বাংলাদেশের বিভিন্ন তথ্য সম্বলিত পুস্তিকা ও প্রচার সামগ্রী বিতরণ করা হয়।
মেলাটি জাপানী নাগরিক ও পর্যটকদের কাছে বাংলাদেশ ও বাংলাদেশের পর্যটনকে তুলে ধরতে সহায়তা করবে বলে সবাই আশা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!