শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৩:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী দুবাই সফরে ৩টি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা —পররাষ্ট্র মন্ত্রী রাজবাড়ীতে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী প্রাথমিক সমাপনী পরীক্ষায় রাজবাড়ী সদরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ব্রিফিং বাংলাদেশী রসনায় তৃপ্ত সিঙ্গাপুরের অধিবাসী ও বিদেশী কুটনীতিকগণ পাংশা উপজেলা স্কাউটস্’র ৭ম সাধারণ সভা অনুষ্ঠিত ফরিদপুর পৌর এলাকার ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পাংশার ধুলিয়াটে বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার অভিযোগ পাংশায় সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান বালিয়াকান্দিতে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় রাজবাড়ীর ইফতি মোশারফসহ ২৫জনকে অভিযুক্ত চার্জশীট দাখিল

ওসাকা ট্যুরিজম এক্সপোতে অংশ নিয়েছে বাংলাদেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯

॥টোকিও প্রতিনিধি॥ জাপানের দ্বিতীয় বৃহত্তম শহর ওসাকায় গত ২৪শে অক্টোবর থেকে ২৭শে অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত ট্যুরিজম এক্সপো’তে অংশ নিয়েছে বাংলাদেশ।
জাপান ট্রাভেল এন্ড ট্যুরিজম এসোসিয়েশন, জাপান এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস এবং জাপান ন্যাশনাল ট্যুরিজম অর্গানাইজেশন আয়োজিত এই মেলায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও পর্যটন কর্পোরেশনসহ মোট ৭টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
মেলায় অংশ নেয়া বাংলাদেশী প্রতিনিধিদের সার্বিক সহযোগিতা প্রদান করে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস এবং সার্বক্ষণিক তদারকি করেন ও খোঁজখবর নেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।
মেলায় বাংলাদেশী ঐতিহ্য, সংস্কৃতি ও বিভিন্ন পর্যটন আকর্ষণ তুলে ধরা হয়। বাংলাদেশের রিক্সা ও শাড়ী প্রদর্শনী মেলায় আগত জাপানী দর্শকদের মুগ্ধ করে। অনেক দর্শক বাংলাদেশের শাড়ী ও পাঞ্জাবী পরিধান করে এবং রিক্সায় চড়ে ছবি তোলেন। বাংলাদেশী প্যাভিলিয়ন আকর্ষণীয় রূপে সাজানো হয়।
এছাড়া এবারের মেলায় দর্শকদের জন্য বাংলাদেশের উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। জাপানী পর্যটকদের মধ্যে বাংলাদেশের বিভিন্ন তথ্য সম্বলিত পুস্তিকা ও প্রচার সামগ্রী বিতরণ করা হয়।
মেলাটি জাপানী নাগরিক ও পর্যটকদের কাছে বাংলাদেশ ও বাংলাদেশের পর্যটনকে তুলে ধরতে সহায়তা করবে বলে সবাই আশা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!