fbpx
শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০৩:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনা ভাইরাস আতঙ্কে ওমরা ভিসা স্থগিত॥টিকেট কেটেও যাওয়া হচ্ছে না ৫হাজার যাত্রীর গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৭জন প্রার্থীর মনোনয়নপত্র জমা রাজবাড়ীতে মাহফিলের অনুমতি বাতিল হলেও ওয়াজ করলেন মাওলানা তারেক মনোয়ার দৈনিক বাংলাদেশ প্রতিদিনের রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন দেবাশীষ মানব পাচারের মামলায় গ্রেফতার রাজবাড়ীর কিসমত ঢাকায় গিয়ে আব্দুল্লাহ আল-মামুন সাজে ! গোয়ালন্দে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ দৌলতদিয়া ঘাট থেকে ফেনসিডিলসহ দুই নারী মাদক পাচারকারী গ্রেফতার রাজবাড়ীর আলাদীপুরে মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করায় পিতাকে কুপিয়ে জখম রাজবাড়ীর বসন্তপুরে রেলওয়ের জমি অবৈধভাবে দখল করে পাকা দোকান নির্মাণের অভিযোগ পাংশায় ডাঃ স্বপন হোমিও হাসপাতালের উদ্বোধন

শুধু ফেসবুক নিয়ে থাকলেই হবে না-কম্পিউটারও শিখতে হবে —জেলা প্রশাসক দিলসাদ বেগম

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, শুধু ফেসবুক নিয়ে থাকলেই হবে না- কম্পিউটারও শিখতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। ইন্টারনেট ব্যবহারে দক্ষতা অর্জন করতে হবে।
গতকাল ১৯শে অক্টোবর বেলা ১১টায় রাজবাড়ী সরকারী কলেজে বাংলাদেশ স্কাউটস রাজবাড়ী জেলা রোভারের ৬২তম জোটা (জাম্বরী অন দ্যা এয়ার) ও ২৩ জোটি (জাম্বরী অন দ্যা ইন্টারনেট) এর দুই দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো বলেন, সত্যিকারের সাহসীরা সবসময় এগিয়ে যায়। ভালো ছাত্র-ছাত্রীরা অন্যান্য ছাত্র-ছাত্রীদের চেয়ে সবসময় এগিয়ে থাকতে চায়। কর্মক্ষেত্রে যেখানেই কাজ করুক না কেন সেখানেই তার প্রতিফলন ঘটে। স্কাউটসের মাধ্যমে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে ও জানতে পারে। স্কাউটসের মাধ্যমে নিজের উন্নয়নের পাশাপাশি মানুষের সেবা করা যায়।
বাংলাদেশ স্কাউটস রাজবাড়ী জেলা রোভারের কমিশনার ও রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা রোভারের সম্পাদক মোঃ আবদুর রশিদ মিঞা, যুগ্ম-সম্পাদক একেএম সাইফুল ইসলাম, রাজবাড়ী সরকারী কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহকারী অধ্যাপক মোঃ আকতার হোসেন, জেলা রোভারের কোষাধ্যক্ষ মোঃ আইয়ুব আলী সরদার, সহকারী কমিশনার ফরিদা বেগম, স্টেশন মাস্টার শিহাব ইসলাম ও আমিরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
সভাপতির বক্তব্যে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, আগে মোবাইল ছিল না-কম্পিউটার ছিল না। তখন রেডিও’র মাধ্যমে মানুষ খবরাখবর পেত। এখন ইন্টারনেটের মাধ্যমে মুহূর্তের মধ্যেই বিশ্বের সবকিছু জানা যাচ্ছে। রোভারদের পরস্পরের সাথে যোগাযোগ রাখতে হবে। যোগাযোগের নেটওয়ার্ক গড়ে তুলতে হবে। রোভারদের ফাউন্ডেশন তৈরী করার জন্যই এই প্রোগ্রাম। মনোযোগ দিয়ে আগ্রহের সাথে শিখতে হবে, জানতে হবে।
উল্লেখ্য, দুই দিনের এই কর্মসূচীতে ১৫০ জন ছাত্র-ছাত্রীকে কম্পিউটারের বিভিন্ন বিষয় শেখানো হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!