শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১২:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী দুবাই সফরে ৩টি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা —পররাষ্ট্র মন্ত্রী রাজবাড়ীতে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী প্রাথমিক সমাপনী পরীক্ষায় রাজবাড়ী সদরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ব্রিফিং বাংলাদেশী রসনায় তৃপ্ত সিঙ্গাপুরের অধিবাসী ও বিদেশী কুটনীতিকগণ পাংশা উপজেলা স্কাউটস্’র ৭ম সাধারণ সভা অনুষ্ঠিত ফরিদপুর পৌর এলাকার ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পাংশার ধুলিয়াটে বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার অভিযোগ পাংশায় সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান বালিয়াকান্দিতে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় রাজবাড়ীর ইফতি মোশারফসহ ২৫জনকে অভিযুক্ত চার্জশীট দাখিল

শুধু ফেসবুক নিয়ে থাকলেই হবে না-কম্পিউটারও শিখতে হবে —জেলা প্রশাসক দিলসাদ বেগম

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, শুধু ফেসবুক নিয়ে থাকলেই হবে না- কম্পিউটারও শিখতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। ইন্টারনেট ব্যবহারে দক্ষতা অর্জন করতে হবে।
গতকাল ১৯শে অক্টোবর বেলা ১১টায় রাজবাড়ী সরকারী কলেজে বাংলাদেশ স্কাউটস রাজবাড়ী জেলা রোভারের ৬২তম জোটা (জাম্বরী অন দ্যা এয়ার) ও ২৩ জোটি (জাম্বরী অন দ্যা ইন্টারনেট) এর দুই দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো বলেন, সত্যিকারের সাহসীরা সবসময় এগিয়ে যায়। ভালো ছাত্র-ছাত্রীরা অন্যান্য ছাত্র-ছাত্রীদের চেয়ে সবসময় এগিয়ে থাকতে চায়। কর্মক্ষেত্রে যেখানেই কাজ করুক না কেন সেখানেই তার প্রতিফলন ঘটে। স্কাউটসের মাধ্যমে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে ও জানতে পারে। স্কাউটসের মাধ্যমে নিজের উন্নয়নের পাশাপাশি মানুষের সেবা করা যায়।
বাংলাদেশ স্কাউটস রাজবাড়ী জেলা রোভারের কমিশনার ও রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা রোভারের সম্পাদক মোঃ আবদুর রশিদ মিঞা, যুগ্ম-সম্পাদক একেএম সাইফুল ইসলাম, রাজবাড়ী সরকারী কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহকারী অধ্যাপক মোঃ আকতার হোসেন, জেলা রোভারের কোষাধ্যক্ষ মোঃ আইয়ুব আলী সরদার, সহকারী কমিশনার ফরিদা বেগম, স্টেশন মাস্টার শিহাব ইসলাম ও আমিরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
সভাপতির বক্তব্যে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, আগে মোবাইল ছিল না-কম্পিউটার ছিল না। তখন রেডিও’র মাধ্যমে মানুষ খবরাখবর পেত। এখন ইন্টারনেটের মাধ্যমে মুহূর্তের মধ্যেই বিশ্বের সবকিছু জানা যাচ্ছে। রোভারদের পরস্পরের সাথে যোগাযোগ রাখতে হবে। যোগাযোগের নেটওয়ার্ক গড়ে তুলতে হবে। রোভারদের ফাউন্ডেশন তৈরী করার জন্যই এই প্রোগ্রাম। মনোযোগ দিয়ে আগ্রহের সাথে শিখতে হবে, জানতে হবে।
উল্লেখ্য, দুই দিনের এই কর্মসূচীতে ১৫০ জন ছাত্র-ছাত্রীকে কম্পিউটারের বিভিন্ন বিষয় শেখানো হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!