fbpx
শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০২:৫৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনা ভাইরাস আতঙ্কে ওমরা ভিসা স্থগিত॥টিকেট কেটেও যাওয়া হচ্ছে না ৫হাজার যাত্রীর গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৭জন প্রার্থীর মনোনয়নপত্র জমা রাজবাড়ীতে মাহফিলের অনুমতি বাতিল হলেও ওয়াজ করলেন মাওলানা তারেক মনোয়ার দৈনিক বাংলাদেশ প্রতিদিনের রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন দেবাশীষ মানব পাচারের মামলায় গ্রেফতার রাজবাড়ীর কিসমত ঢাকায় গিয়ে আব্দুল্লাহ আল-মামুন সাজে ! গোয়ালন্দে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ দৌলতদিয়া ঘাট থেকে ফেনসিডিলসহ দুই নারী মাদক পাচারকারী গ্রেফতার রাজবাড়ীর আলাদীপুরে মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করায় পিতাকে কুপিয়ে জখম রাজবাড়ীর বসন্তপুরে রেলওয়ের জমি অবৈধভাবে দখল করে পাকা দোকান নির্মাণের অভিযোগ পাংশায় ডাঃ স্বপন হোমিও হাসপাতালের উদ্বোধন

জাপান ও সিঙ্গাপুরে ৮দিনের সরকারী সফরে আজ ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে ৮দিনের সরকারী সফরে আজ ২০শে অক্টোবর ঢাকা ত্যাগ করছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন গতকাল শনিবার বলেন, ‘রাষ্ট্রপতি আগামী ২২-২৪শে অক্টোবর অনুষ্ঠেয় জাপানের নতুন স¤্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দিবেন। আগামী ২৫ থেকে ২৭শে অক্টোবর সফরের দ্বিতীয় পর্যায়ে রাষ্ট্রপতি সিঙ্গাপুর সফর করবেন।
সফরের সময়সূচী অনুযায়ী, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ রবিবার বিকেলে উড্ডয়ন করবে। স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে বিমানটি সিঙ্গাপুরের চাঙ্গী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।
সিঙ্গাপুরে তিন থেকে চার ঘন্টা যাত্রা বিরতির পর স্থানীয় সময় রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের আরেকটি বিমানযোগে রাষ্ট্রপতি জাপানের উদ্দেশে রওয়ানা দেবেন।
আগামী ২১শে অক্টোবর স্থানীয় সময় সকাল ৬টা ৪৫মিনিটে ফ্লাইটটি টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন জাপানে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।
টোকিও সফরকালে রাষ্ট্রপতি ২২শে অক্টোবর দুপুর ১টা ৩০মিনিটে স্টেট হল অব ইম্পেরিয়েল প্লেস-এ নতুন জাপান স¤্রাট নারুহিতো ও স¤্রাজ্ঞী মাসাকো’র অভিষেক অনুষ্ঠানে যোগ দিবেন।
রয়টার্স জানিয়েছে, জাপানী স¤্রাট আগামী সপ্তাহে শতাব্দি পুরনো প্রথা অনুযায়ী অনুষ্ঠানে তার অভিষেকের কথা ঘোষণা করবেন। অনুষ্ঠানে ১৭০টির বেশি দেশের রাষ্ট্রপ্রধান ও উচ্চ পদস্থ কর্মকর্তাসহ প্রায় ২ হাজার লোক উপস্থিত থাকবেন।
স¤্রাট নারুহিতোর(৫৯) বাবা আকিহিতোর সিংহাসন পরিত্যাগ করার পর মে মাসে সিংহাসনে আরোহণ করেন। বিগত দুই শতকে স¤্রাট আকিহিতোই প্রথম সিংহাসন পরিত্যাগকারী স¤্রাট। জাপানের ঐতিহ্য অনুযায়ী উত্তরাধিকার সূত্রে তিনি ১২৬তম স¤্রাট।
আগামী ২৩শে অক্টোবর রাষ্ট্রপতি হামিদ জাপানের দ্বিতীয় বৃহত্তম নগরী ইয়োকোহামা সফর করবেন। একই দিন টোকিও’র হোটেল নিউ ওটানি’তে কসোভোর প্রেসিডেন্ট হাশিম থাওই বাংলাদেশ রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে দেখা করবেন।
রাষ্ট্রপতি আব্দুল হামিদ হোটেল নিউ ওটানিতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো এবে আয়োজিত একটি ভোজসভায় অংশ নেবেন।
দেশে ফেরার সময় রাষ্ট্রপতি দুই দিনের সফরে সিঙ্গাপুর যাবেন। আগামী ২৭শে অক্টোবর রাত ১১টা ৪০মিনিটে রাষ্ট্রপতি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!