শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১২:৫৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী দুবাই সফরে ৩টি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা —পররাষ্ট্র মন্ত্রী রাজবাড়ীতে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী প্রাথমিক সমাপনী পরীক্ষায় রাজবাড়ী সদরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ব্রিফিং বাংলাদেশী রসনায় তৃপ্ত সিঙ্গাপুরের অধিবাসী ও বিদেশী কুটনীতিকগণ পাংশা উপজেলা স্কাউটস্’র ৭ম সাধারণ সভা অনুষ্ঠিত ফরিদপুর পৌর এলাকার ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পাংশার ধুলিয়াটে বিরোধপূর্ণ জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেওয়ার অভিযোগ পাংশায় সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান বালিয়াকান্দিতে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় রাজবাড়ীর ইফতি মোশারফসহ ২৫জনকে অভিযুক্ত চার্জশীট দাখিল

নিউইয়র্ক সিটি’র ৫জন সিনেটর আজ আসছেন

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশে যে ব্যাপক উন্নয়ন হয়েছে তা সরেজমিন পরিদর্শনে নিউইয়র্ক সিটির ৫জন সিনেটর আজ ২০শে অক্টোবর ঢাকায় আসছেন।
সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে ৫সিনেটর ও অপর তিন স্টাফসহ একটি প্রতিনিধি দল বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে স্বাক্ষাত করার পাশাপাশি সিলেট ও কক্সবাজার সফর করবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এই পাঁচ সিনেটর নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটিকে বিভিন্ন বিষয়ে এবং বিভিন্নভাবে জোরালো সমর্থন ও সহযোগিতা দিয়ে থাকেন।
পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সর্বশেষ যুক্তরাষ্ট্র সফরকালে সিনেটর লুইস তার সঙ্গে সাক্ষাৎ করে তাকে জানান যে দীর্ঘদিন তিনি নিউইয়র্কের বাংলাদেশ কমিউনিটির জন্য কাজ করছেন এবং তিনি শিগগিরই বাংলাদেশ সফর করবেন।
লুইস এ সময় প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সাথে তিনি আরো অর্থবহ ও গঠনমূলক সমর্থন ও সহযোগিতা অব্যাহত রাখার ইচ্ছা ব্যক্ত করেন।
প্রতিনিধি দলটি আজ ২০শে অক্টোবর সকালে বাংলাদেশে পৌঁছবেন এবং সফর শেষে আগামী ২৬শে অক্টোবর ফিরে যাবেন।
সফরকারী আট সদস্যের প্রতিনিধি দলের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কিছু কর্মসূচীর আয়োজন করেছে এবং তাদের অনুরোধে, স্থানীয়ভাবে আতিথেয়তার ব্যবস্থা করেছে।
এ সময় কয়েকজন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকানও সম্পূর্ণ ব্যক্তিগতভাবে বাংলাদেশ সফর করবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তারা স্টেট সিনেটর প্রতিনিধি দল বা বাংলাদেশ সরকার যে আয়োজন করেছে, তার অন্তর্ভূক্ত নন বলেও এতে উল্লেখ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!