শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নিউইয়র্ক সিটি’র ৫জন সিনেটর আজ আসছেন

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশে যে ব্যাপক উন্নয়ন হয়েছে তা সরেজমিন পরিদর্শনে নিউইয়র্ক সিটির ৫জন সিনেটর আজ ২০শে অক্টোবর ঢাকায় আসছেন।
সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে ৫সিনেটর ও অপর তিন স্টাফসহ একটি প্রতিনিধি দল বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে স্বাক্ষাত করার পাশাপাশি সিলেট ও কক্সবাজার সফর করবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এই পাঁচ সিনেটর নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটিকে বিভিন্ন বিষয়ে এবং বিভিন্নভাবে জোরালো সমর্থন ও সহযোগিতা দিয়ে থাকেন।
পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সর্বশেষ যুক্তরাষ্ট্র সফরকালে সিনেটর লুইস তার সঙ্গে সাক্ষাৎ করে তাকে জানান যে দীর্ঘদিন তিনি নিউইয়র্কের বাংলাদেশ কমিউনিটির জন্য কাজ করছেন এবং তিনি শিগগিরই বাংলাদেশ সফর করবেন।
লুইস এ সময় প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সাথে তিনি আরো অর্থবহ ও গঠনমূলক সমর্থন ও সহযোগিতা অব্যাহত রাখার ইচ্ছা ব্যক্ত করেন।
প্রতিনিধি দলটি আজ ২০শে অক্টোবর সকালে বাংলাদেশে পৌঁছবেন এবং সফর শেষে আগামী ২৬শে অক্টোবর ফিরে যাবেন।
সফরকারী আট সদস্যের প্রতিনিধি দলের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কিছু কর্মসূচীর আয়োজন করেছে এবং তাদের অনুরোধে, স্থানীয়ভাবে আতিথেয়তার ব্যবস্থা করেছে।
এ সময় কয়েকজন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকানও সম্পূর্ণ ব্যক্তিগতভাবে বাংলাদেশ সফর করবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তারা স্টেট সিনেটর প্রতিনিধি দল বা বাংলাদেশ সরকার যে আয়োজন করেছে, তার অন্তর্ভূক্ত নন বলেও এতে উল্লেখ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!