বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে জাতীয় বধির দিবস পালিত

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

॥শেখ মামুন॥ রাজবাড়ী জেলা বধির উন্নয়ন ও কল্যাণমূলক সংস্থার আয়োজনে গতকাল ১৯শে অক্টোবর বিকালে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভাসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে ‘জাতীয় বধির দিবস’ পালিত হয়েছে।
বিকাল ৩টায় শহরের রেলওয়ে আজাদী ময়দানস্থ সংগঠনের কার্যালয়ে প্রথমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সংগঠনের সভাপতি ও কালুখালীর মাঝবাড়ী জাহানারা বেগম ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক এবিএম আলমগীর হোসেন মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার।
বিশেষ অতিথি হিসেবে বহরপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক খায়রুল হাসান মিন্টু, কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নূরুদ্দিন বিশ্বাস, রাজবাড়ী হোমিওপ্যাথি মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ তোছলিম উদ্দিন, অন্যান্যের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক মাসুদ মল্লিক, সদস্য আকরাম হোসেন, সাইদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন অংকুর স্কুল এন্ড কলেজের প্রভাষক রফিকুল ইসলাম।
বক্তাগণ বলেন, বধিররা অবহেলিত এবং সমাজে মূল ¯্রােতধারা থেকে অনেক পিছিয়ে রয়েছে। তাদেরকে আত্মনির্ভরশীল হয়ে বেঁচে থাকার জন্য সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। করুণা নয়, তাদেরকে মর্যাদার সাথে সহযোগিতা করতে হবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার বধিরদের সংগঠনের কার্যালয় সংস্কার ও আধুনিকায়নের খরচ দেয়ার আশ্বাস এবং তাৎক্ষণিকভাবে একজন বধিরকে জেলা পরিষদের দারোয়ান হিসেবে চাকরী দেয়ার ঘোষণা দেন। এছাড়াও তিনি বধিরদের আত্মকর্মসংস্থানের ব্যাপারে বিভিন্নভাবে সহায়তা করার প্রতিশ্রুতি দেন।
আলোচনার সভার শেষে সংগঠনের কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধনের মাধ্যমে কর্মসূচী সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!