বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সাবেক রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আঃ মতিনের দাফন সম্পন্ন

  • আপডেট সময় শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি কাজী আব্দুল মতিন(৬৫) এর দাফন সম্পন্ন হয়েছে।
গতকাল ১৮ই অক্টোবর বেলা ১২টায় রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গণে এবং দুপুর আড়াইটায় কেন্দ্রীয় রেলওয়ে ঈদগাঁহ ময়দানে পৃথক ২টি জানাযার নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহ ভবাণীপুর ২নং পৌর কবরস্থানে দাফন করা হয়।
জাতীয় পতাকায় আবৃত কাজী আব্দুল মতিনের মরদেহ জেলা বিএনপি কার্যালয়ে নিয়ে যাওয়ার পর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
জানাযার পূর্বে জেলা বিএনপির সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি রোকন উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি আফছার আলী সরদার, সদর উপজেলা বিএনপির সভাপতি একেএম ইকবাল হোসেন, পৌর বিএনপির সভাপতি এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সাধারণ সম্পাদক চৌধুরী আহসানুল করিম হিটু ও মরহুমের ছোট ভাই কাজী রতন সং্িক্ষপ্ত বক্তব্য রাখেন।
এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাবসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জানাযার নামাজে ইমামতি করেন জেলা ওলামা দলের সভাপতি ও সদর উপজেলার দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ মাওলানা মোঃ লোকমান হোসেন।
বেলা আড়াইটায় রাজবাড়ীর কেন্দ্রীয় রেলওয়ে ঈদগাঁহ ময়দানে দ্বিতীয় জানাযার নামাজের পূর্বে সদর উপজেলা নির্বাহী অফিসার, মুক্তিযোদ্ধা সংসদ ও ট্রাক মালিক সমিতির পক্ষ থেকে মরদেহে পুষ্পমাল্য অর্পণ করেন।
এরপর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খানের নেতৃত্বে পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করে।
গার্ড অব অনার প্রদানের পূর্বে জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, মরহুমের একমাত্র ছেলে কাজী আরাফাত হাসান জিসান ও মরহমের ভাই কাজী আব্দুস শুকুর রতন বক্তব্য রাখেন। জানাযার নামাজে বীর মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক দল ও সামাজিক-সাংগঠনিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। ইমামতি করেন আলহাজ্ব মাওলানা মোঃ নূরুল আলম।
উল্লেখ্য, কাজী আব্দুল মতিন দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। গত বৃহস্পতিবার (১৭ই অক্টোবর) সন্ধ্যায় রাজবাড়ী রেলগেট এলাকায় হার্ট অ্যাটাক করলে তাকে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, ৬ভাইসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
১৯৬৯ সালে ছাত্রলীগে যোগদানের মাধ্যমে কাজী আব্দুল মতিনের রাজনৈতিক জীবনের শুরু হয়। বঙ্গবন্ধুর আহ্বানে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭৭ সালে জাসদ ছাত্রলীগের প্রার্থী হিসেবে তিনি রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। পরবতীকালে তিনি বিএনপিতে যোগদান করেন এবং রাজবাড়ী জেলা বিএনপির সভাপতি ও আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। তিনি জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি একজন প্রথম শ্রেণীর ঠিকাদার ও ইট ভাটা ব্যবসায়ী ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!