শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দিতে শিক্ষকের মারপিটে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী হাসপাতালে

  • আপডেট সময় শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

॥সোহেল মিয়া॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের কোমরদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর আকাশ শেখ(১১) নামে এক শিক্ষার্থীকে নির্দয়ভাবে বাঁশের কঞ্চি দিয়ে পিটিয়ে মারাত্মকভাবে আহত করেছে বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক।
মডেল টেস্ট পরীক্ষার প্রশ্ন হারিয়ে ফেলার অপরাধে গত ১৭ই অক্টোবর দুপুরে শিক্ষক বিপ্লব সরকার তাকে বেধড়ক পিটিয়ে আহত করেন। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় পল্লী চিকিৎসক দ্বারা চিকিৎসা করায়। পরে বিকালে তাকে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আকাশ শেখ জামালপুর ইউনিয়নের তুলশী বরাট গ্রামের হালিম শেখের ছেলে।
অভিযোগ পেয়ে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান গতকাল ১৮ই অক্টোবর সকালে তার অফিস কক্ষে ওই শিক্ষার্থীর অভিভাবক ও বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ডেকে নিয়ে ঘটনা শোনেন এবং পরে ছেলেটিকে দেখে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন, ঘটনাটি শোনার পর আমরা ইউএনও’র অফিস কক্ষে বসেছিলাম। ছাত্রটিকে মারার সত্যতা পাওয়া গেছে। যে শিক্ষক মেরেছেন তিনি নিজেও একজন প্রতিবন্ধী। তাকে ওই বিদ্যালয় থেকে অন্য বিদ্যালয়ে বদলী করার জন্য ইউএনও শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরুপম চৌধুরী বলেন, এটি একটি তুচ্ছ ঘটনা। তবে যাই ঘটেছে সেটা দুঃখজনক। আমরা ওই ছাত্রের অভিভাবকসহ গণ্যমান্য ব্যক্তিদের সাথে ইউএনও’র অফিস কক্ষে বসেছিলাম। সেখানে একটি সমঝোতা হয়েছে।
‘সমঝোতার প্রশ্নই আসে না’- মন্তব্য করে উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান বলেন, ছেলেটির বিষয়ে জানার জন্য তার অভিভাবক ও শিক্ষা অফিসারকে আমার কক্ষে ডেকেছিলাম। পরে ছেলেটিকে দেখেছি। ছেলেটির মারার সত্যতা পাওয়া গেছে। তাকে বাঁশের কঞ্চি দিয়ে পেটানো হয়েছে-এটা প্রমাণিত। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশ প্রদান করা হয়েছে।
উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল ইসলাম বলেন, শিক্ষার্থীকে মারার বিষয়টি প্রমাণিত হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইউএনও মহোদয় আমাকে নির্দেশ দিয়েছেন। আমি সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার রুমা আফরোজ তুলিকে বিষয়টি তদন্ত করার জন্য পত্র দিব। যেহেতু ওই শিক্ষক ছাত্রকে মেরে আইন অবমাননা করেছে সেহেতু তাকে শাস্তি পেতেই হবে।
বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিসক আরিফুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকালে আহত অবস্থায় শিশুটিকে হাসপাতালে আনলে সাথে সাথে তাকে ভর্তি করা হয়। তার পিঠে ও হাতে মারাত্মকভাবে পিটিয়ে জখম করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!