শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সুস্থ্য থাকার জন্য নিরাপদ খাদ্যের কোন বিকল্প নাই —জেলা প্রশাসক দিলসাদ বেগম

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেছেন, জীবন-ধারণের জন্য খাদ্য গ্রহণ অপরিহার্য। খাদ্য ছাড়া মানুষ কখনো চলতে পারে না। আর সুস্থ্য থাকার জন্য নিরাপদ খাদ্যের কোন বিকল্প নাই।
বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে গতকাল ১৬ই অক্টোবর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আমরা খাদ্য উৎপাদনে এরই মধ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পেরেছি। এখন আমরা যেদিকে দৃষ্টি দিচ্ছি তা হলো আমাদের খাদ্য কতোটা নিরাপদ। এসডিজির অন্যতম লক্ষ্যও ক্ষুধার অবসান ঘটানো। নিরাপদ খাদ্য গ্রহণের মাধ্যমে মানুষ সুস্থ্য থাকতে পারে। আমরা উন্নত দেশ গড়ে তুলবো বলছি। যদি জাতি সুস্থ্য না থাকে তাহলে সেটা কখনো সম্ভব হবে না।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা আবু আদনান এবং নিরাপদ খাদ্য উৎপাদনের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন রাজবাড়ী সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন সেখ।
আলোচনা সভার পূর্বে র‌্যালী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালীটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই র‌্যালী ও আলোচনা সভার আয়োজন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!