বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস ও স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী-হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা

  • আপডেট সময় বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে গতকাল ১৫ই অক্টোবর সকালে র‌্যালী, হাত ধোয়া প্রদর্শনী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনের আ¤্রকানন চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানে এসে শেষ হয়। এরপর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাদিয়া ফেরদৌস ও সদর উপজেলার সহকারী প্রকৌশলী মিলন ফকির প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, নিয়মিত হাত ধোয়ার অভ্যাস সংক্রামক রোগ প্রতিরোধের সহজ ও কার্যক্রর উপায় এবং অনেক সংক্রামক ব্যাধি থেকে মুক্তি দিয়ে অকাল মৃত্যু প্রতিরোধ করে। তাই সকলের জন্য হাত ধোয়া খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে খাওয়ার আগে এবং টয়লেট থেকে বের হওয়ার পর ভালোভাবে সাবান দিয়ে হাত ধোয়া খুবই জরুরী।
আলোচনা পর্বের শেষে স্যানিটেশনের উপর শিক্ষার্থীদের অংশ গ্রহণে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর উপস্থিত শিক্ষার্থীগণসহ সকলকে ভালোভাবে হাত ধোয়ার কৌশল দেখানো হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু।
এনজিও ব্র্যাক, প্র্যাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশ ও ভিপিকেএ ফাউন্ডেশন এই আয়োজনে সহযোগিতা করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!