বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১০:৪৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় রাজবাড়ীর ইফতি মোশারফসহ ২৫জনকে অভিযুক্ত চার্জশীট দাখিল মীর মশাররফ হোসেন আমৃত্যু বাংলা ভাষায় সাহিত্যের সেবা করে গেছেন —বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী সপ্তাহ ব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে আজ মুজিববর্ষ উদযাপনে রাজবাড়ীতে ডিজিটাল ক্ষণগণনা যন্ত্র স্থাপনের জন্য স্থান নির্ধারণ গোয়ালন্দে ছোট ভাকলায় অগ্নিকান্ডে চানাচুর মামা-ভাগ্নে ফ্যাক্টরীর ১০ লক্ষ টাকার সম্পদ পুড়ে ছাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফরিদপুরের ৩টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দৌলতদিয়া রেল স্টেশন এলাকা থেকে ফেন্সিডিলসহ ১জন গ্রেপ্তার র‌্যাবের অভিযানে ভাঙ্গা থেকে ইয়াবাসহ বিক্রেতা গ্রেফতার গোয়ালন্দের নুরুন্নবী রাসেলের ইন্তেকাল রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিম ও তার পুত্র মিতুল এবারও জেলার সেরা করদাতা

রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস ও স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী-হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা

  • আপডেট সময় বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে গতকাল ১৫ই অক্টোবর সকালে র‌্যালী, হাত ধোয়া প্রদর্শনী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনের আ¤্রকানন চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানে এসে শেষ হয়। এরপর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাদিয়া ফেরদৌস ও সদর উপজেলার সহকারী প্রকৌশলী মিলন ফকির প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ বলেন, নিয়মিত হাত ধোয়ার অভ্যাস সংক্রামক রোগ প্রতিরোধের সহজ ও কার্যক্রর উপায় এবং অনেক সংক্রামক ব্যাধি থেকে মুক্তি দিয়ে অকাল মৃত্যু প্রতিরোধ করে। তাই সকলের জন্য হাত ধোয়া খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে খাওয়ার আগে এবং টয়লেট থেকে বের হওয়ার পর ভালোভাবে সাবান দিয়ে হাত ধোয়া খুবই জরুরী।
আলোচনা পর্বের শেষে স্যানিটেশনের উপর শিক্ষার্থীদের অংশ গ্রহণে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর উপস্থিত শিক্ষার্থীগণসহ সকলকে ভালোভাবে হাত ধোয়ার কৌশল দেখানো হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু।
এনজিও ব্র্যাক, প্র্যাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশ ও ভিপিকেএ ফাউন্ডেশন এই আয়োজনে সহযোগিতা করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!