রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

  • আপডেট সময় সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ‘নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি’-শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৩ই অক্টোবর সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় কালেক্টরেটের আ¤্রকানন চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সভার আগে বিটিভিতে সরাসরি সম্প্রচারিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে দিবসটির জাতীয় অনুষ্ঠান উদ্বোধন বড় পর্দায় প্রদর্শন করা হয়।
আলোচনা সভায় প্রধান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার, অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুশফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ সালাহউদ্দিন, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা জাসদের(ইনু) সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লল হাকিম বলেন, বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলায় আন্তরিকতার সাথে কাজ করছে। প্রধানমন্ত্রী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী, নদী শাসন, বাঁধ ও আশ্রয় কেন্দ্র নির্মাণসহ বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করা হয়েছে। রাজবাড়ী জেলায় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে যারা ঘর হারিয়েছেন এবং যাদের জমি আছে ঘর নাই তাদেরকে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। নদী ভাঙনসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে তারা সর্বস্ব হারিয়েছেন তারা যাতে স্বাবলম্বী হতে পারেন সে জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। আলোচনা পর্বের শেষে দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
এছাড়াও দিবসটি উপলক্ষে ফায়ার সার্ভিসের সদস্যরা রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে অগ্নিকান্ডসহ বিভিন্ন দুর্যোগের বিষয়ে মহড়া প্রদর্শন করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!