শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

শ্রমিকদের জন্যই দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে—–কাজী ইরাদত আলী

  • আপডেট সময় রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীতে নানা আয়োজনে জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল ১২ই অষ্টোবর সকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এরপর আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণের মঞ্চে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।
জেলা শ্রমিক লীগের সভাপতি রকিবুল হাসান পিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক, পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস সালাম মন্ডল, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক খন্দকার সাইফুদ্দিন হাবিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুভাষ বিশ্বাস, জেলা রেল শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি রওশন আলী, জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ওহাব ও পাংশা উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইদ্দিস আলী প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক আব্দুল মতিন ব্যাপারী।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, শ্রমিকদের জন্যই দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু শ্রমিকদের নিয়ে স্বপ্ন দেখতেন। তাদের নিয়ে চিন্তা করতেন। প্রধানমন্ত্রী দলের মধ্যে শুদ্ধি অভিযান শুরু করেছেন। যারা অন্যায়-অবৈধ কাজ করবে তারা কেউ পার পাবে না। রাজবাড়ীতে পরিবহন শ্রমিকরা মারা গেলে পরিবারকে ১লক্ষ টাকা করে দেয়া হয়, অনেক জেলায়ই কিন্তু এ ব্যবস্থা নেই। আমরা শ্রমিকদের পাশে আছি।
তিনি শ্রমিকদের আরও সংগঠিত হওয়ার এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান। আলোচনা সভার শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন আটাশ কলোনী জামে মসজিদের ইমাম সেলিম দেওয়ান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!