বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় ইসলামিক রিলিফের উদ্যোগে শিশু অধিকার সপ্তাহ-২০১৯ পালিত

  • আপডেট সময় রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল ১২ই অক্টোবর ইসলামিক রিলিফ বাংলাদেশ রাজবাড়ী ফিল্ড অফিসের উদ্যোগে আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো প্রতিপাদ্যকে সামনে রেখে শিশু অধিকার সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে।
এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
জানা যায়, শনিবার সকাল সাড়ে ১০টায় পাংশা উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক রিলিফ বাংলাদেশ, রাজবাড়ী ফিল্ড অফিসের সহকারী প্রোগ্রাম অফিসার সুমী বিশ্বাস। সুবিধাভোগিদের মধ্যে রাবেয়া ইসলাম, হেদায়েত মন্ডল ও মুন্নী বক্তব্য রাখেন।
প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার হতদরিদ্র পরিবারের লোকজনের আর্থসামাজিক উন্নয়নে নানাবিধ কর্মসূচী চালু করেছে। গৃহহীন মানুষের জন্য ঘর নির্মাণ, বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধীভাতা, বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই পৌঁছে দেওয়া, শিক্ষা উপবৃত্তি প্রদান এসবই শেখ হাসিনার অবদান।
তিনি বলেন পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলায় বিদ্যুৎ, রাস্তাঘাট, ব্রিজ-কার্লভাট, শিক্ষা প্রতিষ্ঠান, আইন-শৃঙ্খলা প্রভৃতি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এলাকার রাস্তাঘাটের উন্নয়নে এ বছর বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়েছে।
এমপি জিল্লুল হাকিম বলেন, ইসলামিক রিলিফ এলাকার এতিম শিশু ও তার পরিবারের সার্বিক উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রাখছে। ইসলামিক রিলিফের মানবিক সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান, যশাই ইউপির চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, পাংশা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলমগীর আকন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহার ও একাডেমীক সুপারভাইজার তৃপ্তি রানী মন্ডল, এটিও অঞ্জলী রানী, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেনসহ শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন এবং ইসলামিক রিলিফ বাংলাদেশ সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!