রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৭:১০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাপান ও সিঙ্গাপুরে ৮দিনের সরকারী সফরে আজ ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি শুধু ফেসবুক নিয়ে থাকলেই হবে না-কম্পিউটারও শিখতে হবে —জেলা প্রশাসক দিলসাদ বেগম ইলিশ রক্ষা অভিযানে রাজবাড়ীর পদ্মা নদীতে আটক ৫১ জেলের ১২দিনের জেল নিউইয়র্ক সিটি’র ৫জন সিনেটর আজ আসছেন কালুখালীতে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি গঠন কালুখালীর মদাপুর থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার র‌্যাবের অভিযানে নগরকান্দা থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার এবার ফরিদপুরে আড়াই বছরের শিশু রহমতকে খুন করল পাষান্ড বাবা রাজবাড়ীর শহীদওহাবপুরের নিমতলায় গাঁজাসহ বিক্রেতা নিয়ামত ও জাহিদ গ্রেপ্তার কালুখালীতে ইলিশ ধরার সময় আটক ৬জন জেলের কারাদন্ড

গোয়ালন্দের দেবগ্রামে জেলেদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করলেন ডিসি

  • আপডেট সময় বুধবার, ৯ অক্টোবর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ “মা ইলিশ ধরবো না, দেশের ক্ষতি করবো না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ৯ই অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২দিন ব্যাপী রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে ইলিশ শিকার বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। জাতীয় মাছ ইলিশ সম্পদ উন্নয়নে মা ইলিশ রক্ষায় গতকাল মৎস্যজীবীদের খাদ্য সহায়তা হিসেবে গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের মৎস্যজীবীদের মাঝে চাউল প্রদান করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও সিনিয়র মৎস্য দপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।
গতকাল ৯ই অক্টোবর বিকেলে গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবায়েত হায়াত শিপলুর সভাপতিত্বে মৎস্যজীবীদের খাদ্য সহায়তা প্রদান উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। এসময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল্লাহ আল-মামুন, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রবিউল ইসলাম, দেবগ্রাম ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ প্রমূখ উপস্থিত ছিলেন। সরকারের ঘোষণা অনুযায়ী ৯ অক্টোবর মঙ্গলবার থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন কোন জেলে নদীতে ইলিশ মাছ শিকার, বিক্রি, আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ। যদি কেউ এ আদেশ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। মা ইলিশ রক্ষায় সরকারের আদেশ সবাইকে মেনে চলার আহবান জানানো হয়।
এসময় দেবগ্রাম ইউনিয়নের ৫১৮জন মৎস্যজীবীদের মাঝে ২০ কেজি করে চাউল বিতরণ করা হয়। এর আগে দৌলতদিয়া ও গোয়ালন্দ পৌরসভাসহ উপজেলার, উজানচর ইউপির ৩৯৮ ও ছোটভাকলা ইউপির ৮৫জন জেলেকে এ চাউল দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!