শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে কালুখালীতে শেষ হলো দুর্গোৎসব

  • আপডেট সময় বুধবার, ৯ অক্টোবর, ২০১৯

॥মনির হোসেন॥ রাজবাড়ীর কালুখালীতে গতকাল ৮ই অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্যেদিয়ে শেষ হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এর আগে পূজা মন্ডপগুলোতে চলে সিঁদুর খেলা এবং আনন্দ উৎসব। হিন্দু সধবা নারীরা প্রতিমায় সিঁদুর পরিয়ে দেয় এবং নিজেরাও একে অপরকে সিঁদুর পরিয়ে দেয়। চলে মিষ্টিমুখ, ছবি তোলা ও ঢাকের তালে-তালে নাচ-গান।
পূজা নির্বিঘœ ও শান্তিপূর্ণ ভাবে পালনের জন্য কালুখালী থানা পুলিশের পক্ষ থেকে নিছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়। শান্তিপূর্ণ পরিবেশে দূর্গোৎসব শেষ হওয়ায় হিন্দু সম্প্রদায়ের ব্যক্তিবর্গ কালুখালী থানার অফিসার ইনচার্জ কামরুল হাসান ও সকল পুলিশগণকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য এবছর কালুখালী উপজেলায় মোট ৫৩টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে। বিসর্জন হয়েছে ৫২টি পূজা মন্ডপের প্রতিমা। কালুখালী উপজেলার সুন্দরকান্দি ৫২ খন্ড থাকবে আরও ৩দিন বিসর্জন হবে ১১ অক্টোবর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!