সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জন্ম নিবন্ধন ও নৌ দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় সোমবার, ৭ অক্টোবর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ জাতীয় জন্ম নিবন্ধন দিবস ও বিশ্ব নৌ দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৬ই অক্টোবর গতকাল ৬ই অক্টোবর সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের আ¤্রকানন চত্ত্বর থেকে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, এনডিসি মোঃ রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করার নিয়ম। এ সময়ের মধ্যে করলে ভুল-ভ্রান্তি কম হয়ে থাকে। কিন্তু এখনো সঠিকভাবে জন্ম নিবন্ধন করা হচ্ছে না। জন্ম নিবন্ধন সনদ স্কুলে ভর্তি-ভোটার হওয়া, চাকরীসহ নানা কাজে ব্যবহৃত হয়। এ জন্য জন্ম নিবন্ধন অত্যন্ত জরুরী একটি বিষয়।
নৌ-দিবসের তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসক আরও বলেন, পদ্মাপাড়ের মানুষ আমরা নদীর গুরুত্ব বুঝি। আমাদের জীবনে নদীর গুরুত্ব অপরিসীম। নদী আমাদের অনেক কিছু দেয়। যেকোন মূল্যে নদীর দূষণ রোধ করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!