বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বসন্তপুরে মুদী দোকান থেকে ১০ টাকা কেজি’র ৫০বস্তা চাল জব্দ

  • আপডেট সময় শনিবার, ৫ অক্টোবর, ২০১৯

॥আশিকুর রহমান॥ রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মহারাজপুর গ্রামের একটি মুদী দোকান থেকে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের ৫০ বস্তা চাল জব্দ করেছে পুলিশ।
গতকাল ৪ঠা অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে রাজবাড়ী থানা পুলিশের একটি দল মহারাজপুর গ্রামের মধ্যপাড়ার শাহিন শেখের মুদী দোকানের তালা ভেঙ্গে ৩০ কেজির চালের বস্তাগুলো জব্দ করে। ঘটনার পর থেকে মুদী দোকানী শাহিন শেখ পলাতক রয়েছে। সে মহারাজপুর মধ্যপাড়া গ্রামের হোসেন শেখের ছেলে। দীর্ঘদিন ধরে সে তার দোকানে সরকারী এই চাল বিক্রি করে আসছিল বলে স্থানীয়রা জানিয়েছে।
বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু বলেন, আমার ইউনিয়নের রাজাপুরের খাদ্যবান্ধব কর্মসূচীর চালের ডিলার মতিন দীর্ঘদিন ধরে চাল বিতরণে অনিয়ম ও গোপনে চাল বিক্রি করে আসছে। আমি ইউনিয়ন খাদ্যবান্ধব কর্মসূচী বাস্তবায়ন কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান হিসেবে বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি। গতকাল শুক্রবার বিকালে আমি জানতে পারি মতিনের গোডাউন থেকে ১০ বস্তা চাল ভ্যানে করে বিক্রির জন্য শাহিনের দোকানে নেয়া হচ্ছে। এরপর আমি আমার ইউনিয়ন পরিষদের কয়েকজন সদস্যকে নিয়ে শাহিনের দোকানের সামনে এসে দেখি শাহিনের ভাই ভ্যান থেকে চালের বস্তা নামিয়ে দোকানে উঠাচ্ছে। এ সময় আমরা দোকানের সামনে ভ্যানসহ চালের বস্তাগুলো আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ও থানায় খবর দেই। তখন শাহিনের ভাই তড়িঘড়ি করে দোকান বন্ধ করে তালা দিয়ে সটকে পড়ে। পরে পুলিশ এসে শাহিনের পরিবারের সদস্য ও আমাদের উপস্থিতিতে দোকানের তালা ভেঙ্গে ভিতর থেকে খাদ্যবান্ধব কর্মসূচীর আরও ৪০ বস্তা চাল উদ্ধার করে। তিনি আরও বলেন, কাগজে-কলমে মতিন রাজাপুরের খাদ্যবান্ধব কর্মসূচীর চালের ডিলার হলেও মূলত তা নিয়ন্ত্রণ করে রাজীব তালুকদার নামের এক ব্যক্তি। রাজীব তালুকদারই মতিনের মাধ্যমে এই অনিয়ম করে আসছে।
ভ্যানচালক আলাউদ্দিন বলেন, রাজাপুরের মতিনের চালের গোডাউন থেকে দোকানী শাহিন আমার ভ্যানে ১০ বস্তা চাল উঠিয়ে দিয়ে তার দোকানের সামনে নিয়ে আসতে বলে। আমি শাহিনের দোকানের সামনে আসার পর ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণ ভ্যানসহ চাল আটক করেন।
রাজবাড়ী থানার এসআই আরিফুজ্জামান বলেন, শাহিনের দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচীর ৫০ বস্তা চাল জব্দ করে থানায় রাখা হয়েছে। ঘটনার পর থেকে দোকানী শাহিন শেখ পলাতক রয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে রাজাপুরের খাদ্যবান্ধব কর্মসূচীর চালের ডিলার মতিন মোবাইল ফোনে বলেন, আমার গোডাউন থেকে কারো কাছে গোপনে চাল বিক্রি করা হয়নি। যারা কার্ডধারী রয়েছেন সবসময় তাদের মধ্যে সুষ্ঠুভাবে চাল বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!