শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন

  • আপডেট সময় শনিবার, ৫ অক্টোবর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।
গতকাল ৪ঠা অক্টোবর দুপুর ১টার দিকে দৌলতদিয়া ঘাট পরিদর্শন শেষে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম ঘাট সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত দেন ঘাট কর্তৃপক্ষকে। লঞ্চে পার হওয়া যাত্রীদের ফেরীতে নদী পার হতে বলা হয়েছে।
দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোফাজ্জেল হোসেন জানান, তীব্র স্রোতে চলাচলে সমস্যাসহ দুর্ঘটনার ঝুঁকি এড়াতে দুপুর থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। লঞ্চের যাত্রীদের ফেরীতে নদী পার হতে বলা হচ্ছে।
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, তীব্র স্রোতে লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শক্রমে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্রোত কমলে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে।
তবে তীব্র স্রোতে ফেরী চলাচলও ব্যাহত হচ্ছে। স্রোতের বিপরীতে নদী পার হতে ফেরীগুলোর সময় লাগছে স্বাভাবিকের তুলনায় দ্বিগুণেরও বেশী। এই রুটের ১৬টি ফেরীর মধ্যে বর্তমানে চলছে ১২টি। মাঝে-মধ্যে আরও কম ফেরী দিয়েও যানবাহন ও যাত্রী পারাপার করা হয়। এছাড়া দৌলতদিয়া ঘাট এলাকায় ব্যাপক নদী ভাঙন চলছে। যার কারণে ৬টি ফেরী ঘাটের মধ্যে ২টি ঘাট বন্ধ রয়েছে। বাকী ৪টি ফেরী ঘাটের মধ্যে ৩টি সম্পূর্ণ ও ১টি আংশিক চালু রয়েছে। পানি উন্নয়ন বোর্ড বালুভর্তি জিও ব্যাগ ফেলে ঘাট রক্ষার চেষ্টা করছে। ফেরী চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া ঘাটে কয়েকশত যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকা পড়েছে। এতে যানবাহনের চালক-শ্রমিক ও যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!