বুধবার, ০৩ জুন ২০২০, ১০:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন

  • আপডেট সময় শনিবার, ৫ অক্টোবর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।
গতকাল ৪ঠা অক্টোবর দুপুর ১টার দিকে দৌলতদিয়া ঘাট পরিদর্শন শেষে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম ঘাট সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত দেন ঘাট কর্তৃপক্ষকে। লঞ্চে পার হওয়া যাত্রীদের ফেরীতে নদী পার হতে বলা হয়েছে।
দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোফাজ্জেল হোসেন জানান, তীব্র স্রোতে চলাচলে সমস্যাসহ দুর্ঘটনার ঝুঁকি এড়াতে দুপুর থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। লঞ্চের যাত্রীদের ফেরীতে নদী পার হতে বলা হচ্ছে।
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, তীব্র স্রোতে লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শক্রমে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্রোত কমলে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে।
তবে তীব্র স্রোতে ফেরী চলাচলও ব্যাহত হচ্ছে। স্রোতের বিপরীতে নদী পার হতে ফেরীগুলোর সময় লাগছে স্বাভাবিকের তুলনায় দ্বিগুণেরও বেশী। এই রুটের ১৬টি ফেরীর মধ্যে বর্তমানে চলছে ১২টি। মাঝে-মধ্যে আরও কম ফেরী দিয়েও যানবাহন ও যাত্রী পারাপার করা হয়। এছাড়া দৌলতদিয়া ঘাট এলাকায় ব্যাপক নদী ভাঙন চলছে। যার কারণে ৬টি ফেরী ঘাটের মধ্যে ২টি ঘাট বন্ধ রয়েছে। বাকী ৪টি ফেরী ঘাটের মধ্যে ৩টি সম্পূর্ণ ও ১টি আংশিক চালু রয়েছে। পানি উন্নয়ন বোর্ড বালুভর্তি জিও ব্যাগ ফেলে ঘাট রক্ষার চেষ্টা করছে। ফেরী চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া ঘাটে কয়েকশত যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকা পড়েছে। এতে যানবাহনের চালক-শ্রমিক ও যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!