Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সিঙ্গাপুরে সীমিত ওভারের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

॥স্টাফ রিপোর্টার॥ সিঙ্গাপুরস্থ বাংলাদেশী কমিউনিটির সহযোগিতায় বাংলাদেশ হাই কমিশন গত ২৯শে সেপ্টেম্বর স্থানীয় বুকিত টিমাহ ক্রিকেট ফিল্ডে সীমিত ওভারের ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে।
বাংলাদেশ হাই কমিশনের নিজস্ব দলসহ বাংলাদেশী কমিউনিটির সদস্যদের নিয়ে গঠিত মোট ১২টি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় উল্লেখযোগ্য সংখ্যক দর্শক মাঠে উপস্থিত হয়ে নিজ নিজ দলকে সমর্থন জানানোর পাশাপাশি টুর্নামেন্টটি উপভোগ করেন। বৃষ্টি বিঘিœত ফাইনাল ম্যাচে বিডিএইচসি হিরোজ এবং এসবিএম দল ২টিকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।
সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান টুর্নামেন্ট শেষে বিজয়ীদের মধ্যে ট্রফি বিতরণ করেন। হাই কমিশনার তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, কমিউনিটিকে সম্পৃক্ত করে ইতিমধ্যে হাই কমিশন কয়েকটি ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নেটওয়ার্কিং বৈঠকের আয়োজন করেছে। এর ফলে হাই কমিশন এবং কমিউনিটির মধ্যকার সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে। পাশাপাশি সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশীদের এ ধরণের সুকুমার মনোবৃত্তির চর্চা স্থানীয় জনগোষ্ঠীর প্রশংসা অর্জনে সক্ষম হয়েছে। তিনি প্রবাসী বাংলাদেশী প্রত্যেকেই দেশের প্রতিনিধিত্ব করেন উল্লেখ করে তাদেরকে নিজ নিজ কর্মক্ষেত্রে সততা, দক্ষতা এবং সুন্দর আচরণের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান।