শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় জাতীয় কন্যা শিশু দিবস উদযাপিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে গতকাল ৩০শে সেপ্টেম্বর “কন্যা শিশুর অগ্রযাত্রা দেশের জন্য নতুন মাত্রা” “শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কন্যা শিশু দিবস-২০১৯ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
জানা যায়, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশার এসিল্যান্ড ও ভারপ্রাপ্ত ইউএনও সাদীয়া শাহনাজ খানম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোছাঃ আনজুয়ারা খাতুন (সুমী), পাংশা মডেল থানার এসআই মোঃ জাকির হোসেন, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেহানা পারভীন, চন্দনা মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী আলেয়া পারভীন ও পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী তাসমিয়া খাতুন প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন নারী উন্নয়ন সংস্থার সভানেত্রী সান্তনা বিশ্বাস।
অনুষ্ঠানে বাল্যবিয়ে, ইভটিজিং ও নারী নির্যাতন প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টিসহ কন্যা সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার গুরুত্বারোপ করা হয়। অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!