মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় নাট্যালোকের সাধারণ সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ২২ এপ্রিল, ২০১৭

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন নাট্যালোকের সাধারণ সভা গত ২০শে এপ্রিল রাত ৮টার দিকে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
নাট্যালোকের সভাপতি রাজবাড়ী জেলা পরিষদের সদস্য উত্তম কুমার কুন্ডুর সভাপতিত্বে সাধারণ সভায় নাট্যালোকের সাধারণ সম্পাদক সঞ্জিব কুন্ডু, নাট্যালোকের সাবেক সভাপতি ও পাংশা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক স্বপন বিশ্বাস, নাট্য ব্যক্তিত্ব বিষ্ণুপদ শিকদার ও লিটু করিম, পাংশা শিল্পকলা একাডেমীর যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর, পাংশা শিল্পকলা একাডেমীর যুগ্ম-সাধারণ সম্পাদক ও পাংশা সরকারী কলেজের সহকারী অধ্যাপক একেএম শরিফুল ইসলাম রনজু, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, নাট্যকর্মী আরিফ খান, হিমাংশু কুন্ডু রকেট, অপু সরোয়ার ও চৈতন্য বসাক প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, ১৯৭৪ সালে পাংশায় সাংস্কৃতিক সংগঠন নাট্যালোক প্রতিষ্ঠিত হয়। নাট্যালোক অনেক গুনী নাট্যশিল্পীর জন্ম দিয়েছে। তারা দেশ-বিদেশে খ্যাতি অর্জন করে ব্যক্তি জীবনে প্রতিষ্ঠালাভ করেছেন। শুধু পাংশা নয়, সারা দেশেই নাট্যালোকের সুনাম রয়েছে এবং জাতীয় পর্যায়ে নাট্য উৎসবে নাট্যালোকের সুনাম ও সুপরিচিতি রয়েছে। সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ করে নাটক ও যাত্রাশিল্পে অপসংস্কৃতি, অশ্লীলতা এবং দেশে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রচার-প্রচারণার অংশ হিসেবে প্রতি বছর পাংশা শহরে নাট্য উৎসব পালন করে সৃজনশীল ও সুস্থধারার সাংস্কৃতিক কর্মকান্ড জোরদারে ভূমিকা রেখে চলেছে নাট্যালোক। গত বছর নভেম্বরে নাট্য উৎসবে নাটক, যাত্রা তথা সাংস্কৃতিক অঙ্গনে অবদান রাখায় গুণীজন সংবর্ধনার আয়োজন ছিল নাট্যালোকের মহতি আয়োজন। নাট্যলোক গুণীজনদের সংবর্ধনা এবং বার্ষিক নাট্য উৎসব ছাড়াও বিশেষ বিশেষ সময়ে নাটক, যাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করবে বলে সাধারণ সভায় ঘোষণা প্রদানসহ নাট্যালোকের সাথে সংশ্লিষ্টদের ৩১ এপ্রিলের মধ্যে সদস্য নবায়ন এবং ৩১ মে’র মধ্যে নতুন সদস্য সংগ্রহ কর্মসূচী বাস্তবায়নের আহবান জানান সংগঠনের সভাপতি উত্তম কুন্ডু। সদস্য নবায়ন শেষে সংগঠনের কার্যনির্বাহী কমিটি গঠন ও অভিষেক অনুষ্ঠান করা হবে বলে সভায় জানানো হয়। সাধারণ সভায় নাট্যালোকের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!