রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৮:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাপান ও সিঙ্গাপুরে ৮দিনের সরকারী সফরে আজ ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি শুধু ফেসবুক নিয়ে থাকলেই হবে না-কম্পিউটারও শিখতে হবে —জেলা প্রশাসক দিলসাদ বেগম ইলিশ রক্ষা অভিযানে রাজবাড়ীর পদ্মা নদীতে আটক ৫১ জেলের ১২দিনের জেল নিউইয়র্ক সিটি’র ৫জন সিনেটর আজ আসছেন কালুখালীতে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি গঠন কালুখালীর মদাপুর থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার র‌্যাবের অভিযানে নগরকান্দা থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার এবার ফরিদপুরে আড়াই বছরের শিশু রহমতকে খুন করল পাষান্ড বাবা রাজবাড়ীর শহীদওহাবপুরের নিমতলায় গাঁজাসহ বিক্রেতা নিয়ামত ও জাহিদ গ্রেপ্তার কালুখালীতে ইলিশ ধরার সময় আটক ৬জন জেলের কারাদন্ড

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে—কাজী ইরাদত আলী

  • আপডেট সময় শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখতেন। কিন্তু তিনি তার সেই স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
গতকাল ২৬শে সেপ্টেম্বর বিকালে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কাজী ইরাদত আলী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে-দেশের জনগণ ভালো আছে। কৃষি, বিদ্যুৎ, শিক্ষা, রাস্তা-ঘাটসহ সকল ক্ষেত্রে বর্তমান সরকার যে উন্নয়ন করেছে তাতে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা আজও আমাদের স্বাধীনতা পেতাম না। তিনি তার মাত্র ৫৫ বছরের জীবনের মধ্যে ১৪ বছরেরও অধিক সময় জেলখানায় কাটিয়েছিলেন। যারা স্বাধীনতার বিপক্ষে ছিল তারাই ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। ২১শে আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলাসহ ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। তাদের ব্যাপারে আমাদেরকে সবসময় সতর্ক থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়ন ও অগ্রযাত্রায় সকলকে ভূমিকা রাখতে হবে।
এছাড়াও তিনি তার বক্তব্যে ছাত্রলীগ-যুবলীগের শীর্ষস্থানীয় কয়েকজন নেতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়টি উল্লেখ করে দলীয় নেতাকর্মীদের সতর্ক করে বলেন, অপকর্ম করলে কেউ পার পাবে না। সকলকে সেবার ব্রত নিয়ে রাজনীতি করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে দেশের জন্য কাজ করে যেতে হবে। তিনি বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগকে আরো শক্তিশালী করাসহ সাংগঠনিক বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।
বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান গাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মিয়ার পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আকবর আলী মর্জি, সহ-সভাপতি আব্দুস সাত্তার মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ সফিকুল আজম মামুন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অরূপ দত্ত হলি, জেলা আওয়ামী লীগের সদস্য ও বসন্তপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হালিম মিয়া চাঁন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহিম মোল্লা, শিক্ষা বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন বিশ্বাস, আইন বিষয়ক সম্পাদক এডঃ গৌতম কুমার বসু, অন্যান্যের মধ্যে বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক কাওছারুল ফেরদৌস, রাজবাড়ী পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর শেখ তিতু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সম্মেলনের দ্বিতীয় পর্বে ভোটাভুটির মাধ্যমে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মিয়া চেয়ার প্রতীকে ১৫৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। সভাপতি পদে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ইউনিয়ন আওয়ামী লীগের বিদায়ী কমিটির সভাপতি আব্দুল মান্নান গাজী দোয়াত-কলম প্রতীকে ৮৮ ভোট পান। অপরদিকে জেলা পরিষদের সদস্য মীর্জা ফরিদুজ্জামান হাবিবুল আম প্রতীকে ১৪৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ফরহাদ হোসেন বিশ্বাস কলস প্রতীকে ১০২ ভোট পান। নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পরবর্তীতে ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!