রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সিঙ্গাপুরে দক্ষিণ এশিয়ার চিত্রকর্মের প্রদর্শনী অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার স্বনামধন্য চিত্রশিল্পীদের চিত্রকর্ম নিয়ে স্থানীয় সংগঠক আর্ট পোডিয়াম এর ব্যবস্থাপনায় সম্প্রতি সিঙ্গাপুরের খ্যাতনামা চিত্রশালা ‘আর্ট হাউজ’-এ একটি প্রদর্শনীর আয়োজন করা হয়।
দু’সপ্তাহব্যাপী চলমান প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান এবং ভারতের হাই কমিশনার জাবেদ আশরাফ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উন্মুক্ত প্রদর্শনীতে উনবিংশ শতকের অবিভক্ত বাংলার প্রতিথযশা শিল্পীদের দুষ্প্রাপ্য চিত্রকর্মের প্রদর্শন ছিল চিত্রবোদ্ধাদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। বাংলাদেশের মনিরুল ইসলামসহ আরও কয়েকজন খ্যাতিমান চিত্রশিল্পীর চিত্রকর্মও প্রদর্শন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশের হাই কমিশনার তার শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশে শিল্পচর্চার সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরে বর্তমানে দেশে মননশীল শিল্প বিকাশের চমৎকার পরিবেশ রয়েছে বলে উপস্থিত দর্শকদের অবহিত করেন। শতাধিক শিল্পানুরাগী উদ্বোধন অনুষ্ঠানটি উপভোগ করেন। এ ধরণের প্রদর্শনী আয়োজনের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের মধ্যে সাংস্কৃতিক যোগাযোগ আরও বৃদ্ধি পাবে বলে আয়োজকবৃন্দ আশা পোষণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!