বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আমিরাতের ব্যবসায়ীরা বাংলাদেশের ৫টি ই-জেডসহ নতুন প্রকল্পে বিনিয়োগ করবে

  • আপডেট সময় বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

॥আরব আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বর্তমান সময়ে বাংলাদেশ বিদেশী বিনিয়োগের জন্য উপযুক্ত ও চমৎকার জায়গা। তথ্য-প্রযুক্তিসহ নানা ধরনের সুযোগ-সুবিধা তৈরী আর দ্রুত ব্যবসা বান্ধব সিদ্ধান্ত গ্রহণের ব্যবস্থা নেয়ায় বাংলাদেশ এখন বিদেশী বিনিয়োগের জন্য আকর্ষণীয় জায়গা হয়ে উঠেছে।
আমেরিকা, ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো এবং জাপানসহ বিভিন্ন দেশ বাংলাদেশে বিনিয়োগ করছে।
গত ১৫ই সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক নগরী দুবাইয়ে বাংলাদেশ ইকোনোমিক ফোরাম আয়োজিত ব্যবসা ও বিনিয়োগ সম্মেলনে এসব কথা উঠে আসে। এ সময় দুবাইয়ের কিছু বনেদী ব্যবসায়ী গ্রুপ বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে তাদের আগ্রহের কথা প্রকাশ করেন এবং ১০০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দেন।
দুবাইয়ের বিনিয়োগকারীদের সামনে বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে ১০টি সুবিধা তুলে ধরেন প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।
তিনি জানান, ব্যবসা-বাণিজ্যের প্রসারে এরই মধ্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ-বিডা তাদের ওয়ান স্টপ সার্ভিস দেয়া শুরু করেছে, যার সুফল ব্যবসায়ীরা খুব সহজেই নিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!