বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১০:৩৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় রাজবাড়ীর ইফতি মোশারফসহ ২৫জনকে অভিযুক্ত চার্জশীট দাখিল মীর মশাররফ হোসেন আমৃত্যু বাংলা ভাষায় সাহিত্যের সেবা করে গেছেন —বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী সপ্তাহ ব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে আজ মুজিববর্ষ উদযাপনে রাজবাড়ীতে ডিজিটাল ক্ষণগণনা যন্ত্র স্থাপনের জন্য স্থান নির্ধারণ গোয়ালন্দে ছোট ভাকলায় অগ্নিকান্ডে চানাচুর মামা-ভাগ্নে ফ্যাক্টরীর ১০ লক্ষ টাকার সম্পদ পুড়ে ছাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফরিদপুরের ৩টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দৌলতদিয়া রেল স্টেশন এলাকা থেকে ফেন্সিডিলসহ ১জন গ্রেপ্তার র‌্যাবের অভিযানে ভাঙ্গা থেকে ইয়াবাসহ বিক্রেতা গ্রেফতার গোয়ালন্দের নুরুন্নবী রাসেলের ইন্তেকাল রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিম ও তার পুত্র মিতুল এবারও জেলার সেরা করদাতা

দৌলতদিয়া-দেবগ্রাম ইউপির নির্বাচন শতভাগ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত প্রশাসন—জেলা প্রশাসক দিলসাদ বেগম

  • আপডেট সময় সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

॥বিশেষ প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এবং দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের আজ ১৬ই সেপ্টেম্বর ভোট গ্রহণ। নির্বাচন শতভাগ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।
গতকাল ১৫ই সেপ্টেম্বর নির্বাচনী সরঞ্জমাদি তুলে দেওয়ার আগে গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, আইন-শৃঙ্খলা বাহিনীর কেন্দ্রের ইনচার্জসহ জেলা প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম(বার), জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মেজর এ এফ এম রহমত উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশে^র হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিন, মোঃ ফজলুল হক, নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।
গোয়ালন্দ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের প্রধান সমন্বয়কারী রুবায়েত হায়াত শিপলু।
সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, নির্বাচন হবে শতভাগ নিরপেক্ষ, অবাধ এবং শান্তিপূর্ণ। কোন প্রকার পক্ষপাতিত্ব হওয়ার সুযোগ নেই। যদি কারো বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। আপনারা নির্ভয়ে আপনাদের ওপর অর্জিত দায়িত্ব পালন করবেন।
পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, শতভাগ নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি মোতায়েন থাকবে। এছাড়া রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। পর্যাপ্ত ফোর্স নিয়োগ রয়েছে। যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে আইন-শৃঙ্খলা বাহিনী সদা প্রস্তুত আছে। আপনার নিজেদের সততার জায়গা থেকে নির্বাচনী দায়িত্ব পালন করবেন।
উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গত ৩রা সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত পত্রে স্থগিত দৌতদিয়া ও দেবগ্রাম ইউপি নির্বাচনের বিষয়টি নিশ্চিত করা হয়। ওই পত্রে বলা হয়, বন্যাজনিত কারণে স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও উপ-নির্বাচন যে পর্যায়ে থেকে স্থগিত করা হয়েছিল সেই পর্যায় থেকে শুরু করে ১৬ই সেপ্টেম্বর ভোট গ্রহণ সম্পন্ন করার সিদ্ধান্ত প্রদান করা হয়েছে।
এর আগে ২৩শে জুলাই নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্রে বলা হয় আকষ্মিক বন্যায় ভোট কেন্দ্রসমূহ বন্যা প্লাবিত হওয়ায় ২৫শে জুলাই অনুষ্ঠিতব্য দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনী কার্যক্রম স্থগিত করতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।
উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে ছোট ভাকলা ও উজানচর ইউপি নির্বাচন ২০১৬ সালের ২৩শে এপ্রিল অনুষ্ঠিত হয়। নদী ভাঙ্গনে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের কয়েকটি গ্রাম বিলীন হওয়ায় ওয়ার্ড বিভাজন, সীমানা নিয়ে জটিলতা দেখা দেয়। সীমানা জটিলতা নিরসন না হওয়ায় নির্ধারিত সময়ে তফসিল ঘোষণা সম্ভব হয়নি।
দৌলতদিয়ায় চেয়ারম্যান পদে দুইজন ও দেবগ্রামে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দৌলতদিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম মন্ডল এবং উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুর রহমান মন্ডল।
দেবগ্রাম ইউপিতে চেয়ারম্যান প্রার্থী ৩জন। তাঁরা হলেন ঃ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাফিজুল ইসলাম, বর্তমান চেয়ারম্যান আতার আলী সরদার ও আব্দুল মান্নান মোল্লা।
দৌলতদিয়ায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩জন। এরমধ্যে পুরুষ ১২,৩৫২ ও মহিলা ভোটার ১২ হাজার ৯৩১জন। এখানে সংরক্ষিত সদস্য ১৪জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দেবগ্রামে মোট ভোটার ১১ হাজার ১০০জন। এর মধ্যে পুরুষ ৫ হাজার ৭২৫ ও মহিলা ভোটার ৫ হাজার ৩৭৫ জন। এখানে সংরক্ষিত সদস্য ১০জন এবং সাধারণ সদস্য পদে ২৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রধান সমন্বয়কারী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু বলেন, নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দুটি ইউনিয়নের মোট ১৮টি কেন্দ্রে প্রয়োজনীয় নির্বাচনী সরঞ্জমাদি পাঠানো হয়েছে। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি টহল টিম হিসেবে নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ অতিরিক্ত পুলিশ, র‌্যাব, বিজিবি নিয়োজিত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!