বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সিঙ্গাপুরে বাংলা স্কুলের রজত জয়ন্তী পালিত

  • আপডেট সময় সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

॥সিঙ্গাপুর প্রতিনিধি॥ সিঙ্গাপুর প্রবাসী বাঙালীদের দ্বারা পরিচালিত বাংলা ল্যাঙ্গুয়েজ এন্ড লিটারারী সোসাইটি (বিএলএসএস)-এর ২৫বছর পূর্তি উপলক্ষে গত ৮ই সেপ্টেম্বর স্থানীয় ন্যাশনাল লাইব্রেরী মিলনায়তনে এক সুধী সমাবেশ ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠান প্রাঙ্গণ বাংলাদেশী বই, কারু পণ্য, খাবারসহ বিভিন্ন স্টল দ্বারা সজ্জিত করা হয়। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
হাই কমিশনার তার শুভেচ্ছা বক্তব্যে বাংলা ভাষা ও সংস্কৃতি চর্চায় অবদানের জন্য স্কুলটির প্রতিষ্ঠাতাসহ পরিচালনার সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, যে ভাষার জন্য বাঙালীরা জীবন দিয়েছে, স্বাধীনতার জন্য যুদ্ধ করেছে, সেই ভাষা ও সংস্কৃতির গর্বিত উত্তরাধিকারী হিসেবে পরবর্তী প্রজন্মকে বাংলা ভাষা শিখতে উৎসাহিত করার জন্য প্রবাসী অভিভাবকদের বিশেষভাবে সচেষ্ট হতে হবে।
স্কুলের রজত জয়ন্তী উপলক্ষে আয়োজকগণ ‘প্রতীতি’ নামের একটি স্মরণিকা প্রকাশ করে। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পী ও স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনা উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে। সিঙ্গাপুর প্রবাসী বিপুল সংখ্যক বাংলাদেশী সপরিবারে অনুষ্ঠানটি উপভোগ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!