fbpx
বুধবার, ২২ জানুয়ারী ২০২০, ০২:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
আজ ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী রাজবাড়ীর সড়ক-মহাসড়কে এখনো দাপিয়ে চলছে থ্রি-হুইলার মাহেন্দ্র ! পাংশার তিনটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল ভ্রাম্যমাণ আদালত॥৩লক্ষ ২০টাকা জরিমানা রাজবাড়ীতে জেলা পরিবার পরিকল্পনা কমিটির মাসিক সভাসহ ৪টি সভা অনুষ্ঠিত পুলিশ লাইন্সে মাস্টার প্যারেড পরিদর্শন করলেন রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ী কালেক্টরেটের কর্মচারীদের দ্বিতীয় দিনেরমত কর্মবিরতি পালন গোয়ালন্দে কৃষক লীগের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ দৌলতদিয়ায় আটক ৪ হেরোইনসেবীর ভ্রাম্যমাণ আদালতে ৩মাসের কারাদন্ড রাজবাড়ীতে ইয়াবা গাঁজাসহ ২জন পাচারকারী গ্রেপ্তার পাংশায় ৩দিনব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে আঞ্জুমান-ই- কাদেরীয়ার উদ্যোগে বিশাল শোক র‌্যালী অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্য ও নানা কর্মসূচীর মধ্যদিয়ে গতকাল ১০ই সেপ্টেম্বর সারা দেশের ন্যায় রাজবাড়ীতেও পবিত্র আশুরা পালিত হয়েছে।
কারবালার শোকাবহ ও হৃদয় বিদারক ঘটনার এই দিনটি ধর্মীয়ভাবে মুসলিম ধর্মাবলম্বীদের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। মুসলিম বিশ্বে ত্যাগ ও শোকের প্রতীক হিসেবে এ দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ পবিত্রতম দিবস।
হিজরি ৬১ সনের ১০ মহররম এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর দৌহিত্র হযরত ইমাম হোসেইন(রাঃ) ও তাঁর পরিবার এবং অনুসারীরা সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন।
পবিত্র আশুরা উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও রাজবাড়ীতে আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে বিশাল শোক র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১০ই সেপ্টেম্বর (১০ই মহররম) সকাল ১০টায় রাজবাড়ী খানকা শরীফ বড় মসজিদ থেকে শোক র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে বিপুল সংখ্যক কাদেরীয়া ভক্ত সুসজ্জিত তাজিয়াসহ এই শোক র‌্যালীতে অংশগ্রহণ করেন।
শোক র‌্যালী শেষে খানকা শরীফ বড় মসজিদ প্রাঙ্গণে হযরত ইমাম হোসাইন(রাঃ) সহ কারবালা প্রান্তরে ইয়াজিদের বাহিনীর হাতে শাহাদতবরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন খানকা শরীফ বড় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ শাহজাহান।
অপরদিকে, একই সময়ে আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে দৌলতদিয়া খানকা শরীফ থেকেও একটি শোক র‌্যালী বের করা হয়। কাদেরীয়া তরিকার কয়েক হাজার ভক্ত-মুরিদান তাতে অংশগ্রহণ করেন। শোক র‌্যালী শেষে সেখানেও দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!