বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রবাসীদের স্মার্ট আইডি কার্ড দিতে কর্তৃপক্ষ তাদের দোরগোড়ায় যাবে—প্রধান নির্বাচন কমিশনার কে.এম নূরুল হুদা

  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

॥আরব আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কে.এম নূরুল হুদা বলেছেন, বিশ্বের উন্নত দেশগুলোর মতো বাংলাদেশের স্মার্ট আইডি কার্ড দিয়ে সকল কাজ করা যাবে। প্রবাসীরা যাতে সহজে স্মার্ট আইডি কার্ড পেতে পারে সে জন্য কর্তৃপক্ষ প্রবাসীদের দোরগোড়ায় আসবে।
গত ৯ই সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইস্থ বাংলাদেশের কনস্যুলেটের সভা কক্ষে প্রবাসী বাংলাদেশীদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
সভার শুরুতে এনআইডির বিভিন্ন দিক নিয়ে প্রবাসীদের উদ্দেশ্যে কথা বলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ ইমরান। দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের সভাপতিত্বে ও দূতালয় প্রধান প্রবাস লামারংয়ের পরিচালনায় অনুষ্ঠানে প্রবাসীরা প্রধান নির্বাচন কমিশনারকে স্মার্ট আইডি কার্ড নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন।
সিইসি কে.এম নূরুল ইসলাম বলেন, প্রবাসীদের সুবিধা প্রদানের জন্য প্রতি দূতাবাসে জাতীয় পরিচয়পত্রের একটি টিম পাঠানো হবে। রোহিঙ্গাদের পাসপোর্ট পাওয়া নিয়ে যে বিতর্কের সৃষ্টি করেছে সেটি যেন জাতীয় পরিচয়পত্রের ক্ষেত্রে না ঘটে সে ব্যাপারে দেশপ্রেমিক প্রবাসীদেরও সহযোগিতা লাগবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!