শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ফরিদপুরে জঙ্গী সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের ৪সদস্যের জেল-জরিমানা

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯

॥মাহবুব হোসেন পিয়াল॥ নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার উল্লাহ বাংলা টিম (এবিটি)’র ৪জন সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে ফরিদপুরের বিশেষ জজ আদালত।
গতকাল ৯ই সেপ্টেম্বর বেলা সাড়ে ১২টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মোঃ মতিয়ার রহমান এই আদেশ দেন। ১৯০৮ সালের দ্যা এক্সপ্লোসিভ স্যাবসটেন্স অ্যাক্ট এর ৪ধারায় তাদেরকে এই কারাদন্ড প্রদান করা হয়।
এছাড়াও রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। রায় ঘোষণার সময় দন্ডিত ৪জন আসামীই (ফরিদ মৃধা, শহিদুল ইসলাম, মহসিন মোল্লা ও নাহিদ মোল্লা) আদালতে হাজির ছিলেন। পরে বিশেষ পুলিশী নিরাপত্তার মধ্যে সাথে তাদেরকে ফরিদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি এডঃ গোলাম রব্বানী বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬শে আগস্ট ফরিদপুরের ভাঙ্গা বাজার থেকে ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরণ মামলার পলাতক আসামী নাহিদ মোল্লাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পর তার দেয়া তথ্য অনুযায়ী ওইদিনই আনসারউল্লাহ বাংলা টিমের আঞ্চলিক সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে তার সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের বাড়ী থেকে দুই সহযোগীসহ আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি গুলিভর্তি বিদেশী পিস্তল, গুলিভর্তি ১টি ওয়ান শুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার ও বিস্ফোরক উদ্ধার করা হয়।
ওই ঘটনায় সদরপুর থানার তৎকালীন পরিদর্শক(তদন্ত) মোঃ আমিনুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!