fbpx
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ১১:২৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বালুবাহী ট্রাক অবাধে দাপিয়ে চলায় নাগরিক জীবন বিপন্ন॥প্রশাসন নির্বিকার॥সড়কের বেহাল দশা রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ২১লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ দীর্ঘ চার বছর পর পাংশায় উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ॥নতুন মুখের আভাস রাজবাড়ী সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস ক্লাবের ফেসবুক গ্রুপের সদস্য হওয়ার আহ্বান ঢাকা রেঞ্জে জানুয়ারী মাসের শ্রেষ্ঠ রাজবাড়ী থানার এস.আই হিরণ রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সরকার প্রতিটি স্কুলে মুজিব বর্ষ পালনের জন্য সিদ্ধান্ত নিয়েছে —এমপি কাজী কেরামত আলী পাংশায় ২৬ বোতল ফেন্সিডিলসহ বিক্রেতা প্রল্লাদ মালো গ্রেফতার ভোক্তা অধিদপ্তরের অভিযানে রাজবাড়ীর ২টি ইটভাটার ৯০হাজার টাকা জরিমানা দৌলতদিয়ায় পদ্মা নদীতে ধরা পড়লো ২৫ কেজির বাগাইড়

ফরিদপুরে জঙ্গী সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের ৪সদস্যের জেল-জরিমানা

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯

॥মাহবুব হোসেন পিয়াল॥ নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার উল্লাহ বাংলা টিম (এবিটি)’র ৪জন সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে ফরিদপুরের বিশেষ জজ আদালত।
গতকাল ৯ই সেপ্টেম্বর বেলা সাড়ে ১২টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মোঃ মতিয়ার রহমান এই আদেশ দেন। ১৯০৮ সালের দ্যা এক্সপ্লোসিভ স্যাবসটেন্স অ্যাক্ট এর ৪ধারায় তাদেরকে এই কারাদন্ড প্রদান করা হয়।
এছাড়াও রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। রায় ঘোষণার সময় দন্ডিত ৪জন আসামীই (ফরিদ মৃধা, শহিদুল ইসলাম, মহসিন মোল্লা ও নাহিদ মোল্লা) আদালতে হাজির ছিলেন। পরে বিশেষ পুলিশী নিরাপত্তার মধ্যে সাথে তাদেরকে ফরিদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি এডঃ গোলাম রব্বানী বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬শে আগস্ট ফরিদপুরের ভাঙ্গা বাজার থেকে ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরণ মামলার পলাতক আসামী নাহিদ মোল্লাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পর তার দেয়া তথ্য অনুযায়ী ওইদিনই আনসারউল্লাহ বাংলা টিমের আঞ্চলিক সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে তার সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের বাড়ী থেকে দুই সহযোগীসহ আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি গুলিভর্তি বিদেশী পিস্তল, গুলিভর্তি ১টি ওয়ান শুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার ও বিস্ফোরক উদ্ধার করা হয়।
ওই ঘটনায় সদরপুর থানার তৎকালীন পরিদর্শক(তদন্ত) মোঃ আমিনুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!